চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

এমএ মান্নান ছিলেন শতভাগ পরিশুদ্ধ রাজনীতিক : চট্টগ্রাম নগর আওয়ামী লীগ 

অনলাইন ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০২১ | ৯:৩৯ অপরাহ্ণ

মরহুম এমএ মান্নান শতভাগ পরিশুদ্ধ রাজনীতিক ছিলেন বলে দাবি করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, তিনি কখনো নীতি ও আদর্শ থেকে বিচ্যুত হননি। তিনি আপাদমস্তক একজন নির্লোভ ও নিরহংকারী রাজনীতিক ছিলেন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর)  সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি, বিএলএফ’র পূর্বাঞ্চলীয় প্রধান ও সাবেক মন্ত্রী মরহুম এমএ মান্নানের ১২তম মৃত্যুবার্ষিকীতে মরহুমের দামপাড়াস্থ কবরস্থান প্রাঙ্গণে আলোচনা সভায় নেতৃবৃন্দ একথা বলেন।
সভায় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, এমএ মান্নান একজন শুদ্ধাচারী রাজনীতিক ছিলেন। এখন আমরা মুখেমুখে ভাল মানুষ, আমরা যারা রাজনীতি করি তাদের কেউ কেউ মুখে আদর্শিক ও আধ্যাত্মিক কথা বলেন। কিন্তু আচরণগতভাবে তারা পাশবিক। এমএ মান্নান পারিবারিক সূত্রে অনেক ভূ-সম্পত্তির মালিক ছিলেন, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সামাজিক স্থাপনায় এই ভূমিগুলো দান করে গেছেন। নিজে জীবন-যাপন করতেন অত্যন্ত সাধারণ। 
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এমএ মান্নান ছিলেন সৃজনশীল কর্মী সৃষ্টির কারিগর। তিনি অত্যন্ত দূরদর্শী নেতা ছিলেন। যে কোনো সংকটে তিনি খুব সহজেই নেতাকর্মীদের সংগঠিত করতে পারতেন। 
মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, আজ কিছু নীতিহীন পথভ্রষ্ট মানুষ নেতৃত্বের দুর্বলতায় দলে ঢুকে গেছেন এবং নির্বাচনে নৌকা প্রতীকের জন্য কাড়াকাড়ি করছেন। এই অশুভ শক্তিকে অবশ্যই প্রতিহত করতে হবে। 
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী, আলহাজ খোরশেদ আলম সুজন, উপদেষ্টা আলহাজ শফর আলী, কার্যনির্বাহী সদস্য আবদুল লতিফ টিপু, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল বশর। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকম-লীর সদস্য হাসান মাহমুদ শমসের, এড শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, আব্দুল আহাদ, আবু তাহের, শহিদুল আলম প্রমুখ। 
এছাড়া শ্রমিক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভার শুরুতে সকাল ৯ টায় দামপাড়াস্থ আলাদী জমাদার জামে মসজিদে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল শেষে মরহুমের কবরে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে মাহতাব উদ্দিন চৌধুরী ও আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পূর্বকোণ/এএ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট