চট্টগ্রাম শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

২০ সেপ্টেম্বর, ২০২১ | ৩:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চার ঘণ্টা বন্ধের সিদ্ধান্তে ভোগান্তি

লম্বা লাইন। কেউ এসে দাঁড়িয়েছেন সকাল ১০টায়। কেউবা ১১টায়। সময়ের হিসাবে আগে-পরে এসে লাইনে দাঁড়ালেও কাজ উদ্ধার হয়নি কারও। ঘড়ির কাঁটার সঙ্গে পাল্লা দিয়ে শুধু লম্বা হয়েছে লাইন। না, কোনো খেলার টিকিট বা স্কুলের ফরমের জন্য নয়। নগরীর সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গ্যাসের জন্য এভাবে লাইনে দাঁড়িয়েছেন সিএনজি চালকরা।  

সরকারি সিদ্ধান্তে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত প্রতিদিন চার ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধ থাকার খবরে গতকাল সকালে টাইগারপাস এলাকায় এই দৃশ্য তৈরি হয়। তবে শুধু টাইগারপাস এলাকা নয়, আগে ভাগে গ্যাস নিতে নগরীর প্রায় প্রতিটি সিএনজি ফিলিং স্টেশনে ভিড় করেন সিএনজি অটোরিকশা চালকসহ সিএনজি চালিত বিভিন্ন গাড়ির চালকরা।

নগরীর ষোলশহর এলাকার একটি সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস নিতে এসেছিলেন চালক বজলুর রহমান। তিনি বলেন, সন্ধ্যা ৬টা থেকে চার ঘণ্টা গ্যাস পাওয়া যাবে না। কিন্তু সিএনজি তো চালাতে হবে। এই কারণে সিলিন্ডার ভর্তি করাতে এসেছি। এখানে এসে দেখি দীর্ঘ লাইন। এই বৃষ্টির মধ্যে ১ঘণ্টার বেশি দাঁড়িয়ে আছি গ্যাসের জন্য। চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পো শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন- চার ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধ রাখায় চালকদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। চার ঘণ্টার বদলে দুই ঘণ্টা হলে আমরা পুষিয়ে নিতে পারতাম। গ্যাস না পেলে চালকরা সিএনজি অটোরিকশা চালাবেন কীভাবে? মালিকরা তো দৈনিক জমা কমাচ্ছেন না।

ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন টাইগারপাস শাখার ম্যানেজার রাশেদুল হক জানান, সন্ধ্যা ৬টা থেকে চার ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধ থাকার খবরে রবিবার সকাল থেকেই সিএনজি চালকরা গ্যাসের জন্য ভিড় করেন। একটু চাপ হলেও আমরা সবাইকে সেবা দিয়েছি। সরকারি সিদ্ধান্ত মেনে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত সেবা বন্ধ রেখেছি।

এর আগে রবিবার থেকে প্রতিদিন চার ঘণ্টা চট্টগ্রামসহ দেশের সব সিএনজি স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। বিদ্যুতের চাহিদার দৈনিক পিক আওয়ারে গ্যাস বিতরণ নেটওয়ার্কে সম্ভাব্য স্বল্প-চাপ পরিস্থিতি নিরসনে এই উদ্যোগ নেয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। জ্বালানি বিভাগের সিনিয়র সচিব আনিছুর রহমান এই সিদ্ধান্তের কথা জানান।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 270 People

সম্পর্কিত পোস্ট