চট্টগ্রাম শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

২০ সেপ্টেম্বর, ২০২১ | ১২:১৯ অপরাহ্ণ

চট্টগ্রামে ১ পৌরসভা ও ১২ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা ও সন্দ্বীপ উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।
সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকেল ৪টা পর্যন্ত।
প্রতিনিধিদের পাঠানো তথ্যে জানা যায়, বোয়ালখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জহুরুল ইসলাম জহুর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ পদে হচ্ছে না নির্বাচন। তবে কাউন্সিলর ও সংরক্ষিত পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে এ পৌরসভায়। কাউন্সিলর পদে ৫০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচনের সহকারী রিটার্নিং ও বোয়ালখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দুপুর ১২টা পর্যন্ত কোন প্রার্থী কোন অভিয়োগ করেননি। ৯টি ওয়ার্ডে ২৪টি কেন্দ্রের মাধ্যমে ৫৬ হাজার ২৮২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এসব কেন্দ্রের মধ্যে ৯টি কেন্দ্রকে অতিগুরুত্বপূর্ণ চিহ্নিত করা হয়েছে।
এদিকে, ১২টি ইউনিয়নে ১১৯টি ভোটকেন্দ্রে ভোট অনুষ্ঠিত হচ্ছে। ১২টি ইউনিয়নের মধ্যে মগধরা, বাউরিয়া, সারিকাইত ও হারামিয়া ইউনিয়নে চেয়ারম্যান বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। এছাড়া ১২ ইউনিয়নে সংরক্ষিত মহিলা পদে ৯৬ জন এবং সাধারণ সদস্য পদে ৪১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর মাইটভাঙ্গা, মুছাপুর, আজিমপুর, রহমতপুর, হরিশপুর, গাছুয়া, সন্তোষপুর ও আমানউল্লা ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ চলছে। নির্বাচন উপলক্ষে বিপুল পরিমাণ পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, আনসার মোতায়েন করা হয়েছে। এ উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৬৪৫ জন।
নির্বাচনের রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। আশা করছি শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে পারবো।

 

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 324 People

সম্পর্কিত পোস্ট