চট্টগ্রাম শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

১৮ সেপ্টেম্বর, ২০২১ | ৮:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ব্যাংকের শতকোটি টাকা আত্মসাৎ, ১০ বছর পর গ্রেপ্তার ব্যবসায়ী

বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাত করে ১০ বছর আত্মগোপনে ছিলেন চট্টগ্রামের ব্যবসায়ী হোসাইন হায়দার আলী। জুবলি রোডে মেসার্স জুবলি ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের মালিক ছিলেন তিনি। অবশেষে শেষ রক্ষা হলো না। 

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

থানা সূত্রে জানা যায়, বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাত করেন হোসাইন হায়দার আলী। ব্যাংকিং প্রতিষ্ঠানগুলো তার বিরুদ্ধে মামলা করলে আদালত তাকে অর্থদণ্ড দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। কিন্তু তিনি সেই গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে আত্মগোপনে চলে যান।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, গ্রেপ্তার ব্যক্তি ওই টাকা আত্মসাৎ করে ঢাকায় গিয়ে দীর্ঘ ১০ বছর ধরে বসবাস শুরু করেন। বিভিন্ন ব্যাংক থেকে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে ঋণ গ্রহণ করে তিনি ওই টাকা দিয়ে ঢাকায় একটি অভিজাত বাড়ি বানায়। ওই বাড়িতে তার পরিবারসহ বসবাস করে এবং বিলাসবহুল জীবনযাপন করছিল। আদালতের সাজা এড়াতে তিনি বিভিন্ন এলাকায় আত্মগোপন করে থাকতেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 645 People

সম্পর্কিত পোস্ট