চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১০ জুলাই, ২০১৯ | ১০:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার

ভেসে আসা ফিশিং ট্রলারে ৬ জেলের লাশ, নিখোঁজ ৭

কক্সবাজারে সাগরে ভেসে আসা একটি ফিশিং ট্রলার থেকে অজ্ঞাত ছয় জেলের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বুধবার (১০ জুলাই) সকাল ৮টার দিকে সমুদ্র সৈকতের কক্সবাজার সি-গাল পয়েন্ট থেকে এসব মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এদের প্রত্যেকের শরীরে কোনো ধরনের বস্ত্র নেই এবং অঙ্গ-প্রত্যঙ্গ পচে দুর্গন্ধ বের হয়েছে। মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান জানান, বুধবার ভোরে স্থানীয়দের মাধ্যমে খবর আসে একটি মাছ ধরার ট্রলার ডুবন্ত অবস্থায় সাগরের কূলে আটকা পড়েছে। এ খবরে ট্যুরিস্ট পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় ট্রলারটি বাইরে ৪জন ও ভেতরে ৩জন লোক পড়ে রয়েছে। এ সময় তাৎক্ষণিক কক্সবাজার সদর থানা পুলিশের সহায়তায় ট্যুরিস্ট পুলিশ উদ্ধার অভিযানে অংশ নেয়। ৬ জনকে মৃত অবস্থায় উদ্ধার ও একজনকে জীবিত উদ্ধার করা হয়।



এসপি মো. জিল্লুর রহমান ধারণা করছেন, উদ্ধার হওয়া লাশগুলো হয়তো মিয়ানমার থেকে ভেসে এসেছে। কারণ, আমাদের সাগরে তিন মাস মাছ ধরা নিষিদ্ধ রয়েছে। এছাড়া গত ৫দিন ধরে সাগরে ৩নং স্থানীয় সতর্ক সংকেত চলছে। এতে বোঝা যায় নৌকাডুবি আমাদের এখানে হয়নি। এই দুর্যোগপূর্ণ আবহাওয়ায় মিয়ানমার অঞ্চল থেকে ভেসে এসে সি-গাল পয়েন্টে আটকা পড়েছে।

কক্সবাজার সদর মডেল থানার পুলিশের ওসি মো. ফরিদ উদ্দিন খন্দকার বলেন, লাশগুলো এখন জেলা সদর হাসপাতাল মর্গে রয়েছে। ডুবন্ত ট্রলারটিতে একটি মাছ ধরার জাল পাওয়া গেছে। আমরা আরও বিস্তারিত জানার চেষ্টা করছি।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 241 People

সম্পর্কিত পোস্ট