চট্টগ্রাম শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

১৭ সেপ্টেম্বর, ২০২১ | ১১:১৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম কাস্টমস : জাপানি ১০ গাড়িসহ ৮৩ লট পণ্যের দরপত্র জমা ১৭৮টি

গতকাল বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত হওয়া জাপানি ১০টি গাড়িসহ মোট ৮৩ লট পণ্যের নিলামে দরপত্র জমা পড়েছে ১৭৮টি। এরমধ্যে চট্টগ্রাম ১৬৪টি এবং ঢাকায় ১৪টি দরপত্র জমা পড়ে। চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখার চলতি বছরের ১৬ নম্বর এই নিলামে অংশগ্রহণের জন্য দরপত্র বিক্রি হয়েছিল চট্টগ্রামে ২৪৬টি এবং ঢাকায় ১৫টি।
এই নিলামের শুরুতে ৯৩টি লট যুক্ত করা হলেও পরে আরো ৭টি লট যুক্ত করে মোট ১০০ লট পণ্যের নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে মামলা ও অন্যান্য জটিলতা থাকায় সেখান থেকে ১৭টি লট প্রত্যাহার করা হয়। তাই শেষ পর্যন্ত ৮৩টি লটের নিলাম অনুষ্ঠিত হয়েছে।
নিলামের ক্যাটালগ অনুযায়ী, ১০টি গাড়ির মধ্যে ৪টি মাইক্রোবাস ও ২টি পিকআপ ছিল। গাড়িগুলোর মধ্যে ছিল জাপানি নিশান এক্স ট্রেইল ২০১৬ মডেলের সাদা রংয়ের গাড়ি, জাপানি টয়োটা প্রোভোক্স ২০১৪ মডেলের সিলভার রংয়ের গাড়ি, জাপানি টয়োটা করোলা এক্সিও ২০১২ মডেলের সিলভার রংয়ের গাড়ি, জাপানি টয়োটা প্রিয়াস আলফা ২০১৫ মডেলের কালো রংয়ের গাড়ি। এছাড়া মাইক্রোবাসের মধ্যে ছিল, জাপানি ১৯৯৮ সালের টয়োটা নেভি বøু মাইক্রোবাস, জাপানি টয়োটা নোয়া ২০১৭ ও ২০০৩ মডেলের সাদা রংয়ের দুটি গাড়ি এবং জাপানি নিশান ব্রান্ডের ২০০৩ মডেলের সাদা রংয়ের গাড়ি। পিকআপ দুটির মধ্যে একটি হলো জাপানি টয়োটা টোনেন্স ২০০২ মডেলে সাদা এবং একই কোম্পানির ২০১৪ মডেলের সাদা রংয়ের গাড়ি।
এসব ১০টি গাড়ি ছাড়াও নিলামে অন্যান্য লটে ছিল, বিভিন্ন ধরণের গার্মেন্টস ফেব্রিক,, বাচ্চাদের ডায়পার, জুতা, টেক্সটাইল কেমিক্যাল, সালফিউরিক এসিড, প্লাস্টিক হ্যাঙ্গার, ওয়াশিং কেমিক্যাল, মেটাল ফ্রেম, খালি প্লাস্টিকের বোতল, সিকিউরিটি ট্যাগ, ড্রাগন ফল, খেজুর, মেশিনারিজ, ইলেক্ট্রিক সুইচ ও সকেট ইত্যাদি।
নিলামের বিষয়ে নিলাম পরিচালনাকরী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন এর ম্যানেজার (নিলাম শাখা) মোহাম্মদ মোরশেদ পূর্বকোণকে জানান, ‘এবারের চলতি বছরের ১৬ নম্বর নিলামে সংযোজন ও বিয়োজন শেষ মোট ৮৩ লট পণ্যর নিলাম হয়েছে। আজ (গতকাল বৃহস্পতিবার) আড়াইটায় অংশগ্রহণকারী সকলের উপস্থিতিতে দরপত্রের বক্স খোলা হয়েছে। প্রতিযোগিতামূলক এই নিলামে কারা কোন লট পাচ্ছে তা দরপত্র যাচাই বাছাই শেষ জানানো যাবে।
তিনি আরো জানান, খুব শিঘ্রই কারনেট গাড়ির একটি বড় নিলামও অনুষ্ঠিত হবে চট্টগ্রাম কাস্টমসে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 226 People

সম্পর্কিত পোস্ট