চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

গ্রাহকের টাকা আত্মসাৎ, পুলিশ হেফাজতে ডাচ-বাংলার ম্যানেজার-ইনচার্জ

আলীকদম সংবাদদাতা

১৬ সেপ্টেম্বর, ২০২১ | ১০:০৭ অপরাহ্ণ

বান্দরবানে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ডাচ-বাংলার এজেন্ট ব্যাংকের বান্দরবান এরিয়া ম্যানেজার জামাল উদ্দিন তালুকদার ও আলীকদম ইনচার্জ বিনয় ত্রিপুরাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। এ ঘটনায় মালিকপক্ষ মাহাবুবুর রহমান পলাতক রয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে তাদের হেফাজতে নেয় আলীকদম থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নাছির উদ্দিন।

জানা গেছে, গত ৮ সেপ্টেম্বর আশুতোষ নামে একজন ব্যবসায়ী ৪০ হাজার টাকা মানি ট্রান্সপার করার জন্য আলীকদমে ডাচ-বাংলা ব্যাংকের এজেন্টে ব্যাংকিংয়ে যান। এ সময় তার কাছ থেকে ৪০ হাজার টাকা নিয়ে ওই ব্যাংকের ইনচার্জ বিনয় ত্রিপুরা নিয়ে বলেন, ‘এখন বিদ্যুৎ নেই। বিদ্যুৎ আসার পর টাকাগুলো পাঠানো হবে।’ ব্যবসায়ী আশুতোষ অভিযোগ করেন, বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) পর্যন্ত তার টাকাগুলি পাঠানো হয়নি এবং ফেরতও দেয়া হচ্ছে না।

একইভাবে ১৫ দিন আগে তাহেরা বেগম (একাউন্ট নম্বর-৭০১৭৩১৩৫৫৩৯৬৪) ৪০ হাজার টাকা একাউন্টে জমা করতে দেন। তাকে জমা স্লিপ না দিয়ে লাল কালিতে টাকার অংক উল্লেখ করে শুধুমাত্র একটি টোকেন ধরিয়ে দেন। ঘটনাস্থলে এ ধরনের আরো ৩ থেকে ৪ জন গ্রাহক দেখা যায়, যাদের কাছ থেকে টাকা নেয়া হয়েছে কিন্তু সংশ্লিষ্ট একাউন্টে জমা দেওয়া হয়নি।

এ বিষয়ে ইনচার্জ বিনয় ত্রিপুরা বলেন, সব টাকা মালিকপক্ষের মাহাবুব নিয়ে গেছে।

অপরদিকে, মালিকপক্ষের মাহাবুব বলেন, কিছুদিন আগেও সাড়ে তিনলাখ টাকা বিনয় ত্রিপুরাকে দেয়া হয়েছে।

জানতে চাইলে ব্যাংকটির বান্দরবানের সংশ্লিষ্ট এরিয়া ম্যানেজার জামাল উদ্দিন তালুকদার বলেন, আমি এসব অনিয়ম জেনেছি আরো মাসখানেক আগে। অনিয়ম জানার পর কী ব্যবস্থা নিয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমি লিখিতভাবে এখনো কিছু করিনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় আলীকদম থানার ওসি মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, এখনো পর্যন্ত কোন গ্রাহক বাদী হয়ে অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। আলীকদম এজেন্ট ব্যাংকিং এর মালিকপক্ষের লোকদের থানায় ডাকা হয়েছে। ওরা আসবে।

পূর্বকোণ/মমতাজ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট