চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে ‘পথহারা’ কিশোরীকে ঘরে আটকে রেখে ধর্ষণ, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০২১ | ৯:০৩ অপরাহ্ণ

চট্টগ্রামে এক কিশোরীকে ঘরে আটকে রেখে দলবেঁধে ধর্ষণের অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে তাদের গ্রেপ্তার করে ডবলমুরিং থানা পুলিশ। এর আগে গত ৫ সেপ্টেম্বর ঘটনার শিকার হন প্রায় ১৪ বছর বয়সী ওই কিশোরী।

গ্রেপ্তারকৃতরা হল- মেহেদী হাসান মুন্না (১৯), মো. সাকিব (২১) এবং হাসান তারেক রনি (৪০)। গ্রেপ্তার মেহেদীর বাসা হালিশহরের বি-ব্লকে। পেশায় সে লরিচালকের সহকারী। সাকিবের বাড়ি সীতাকুণ্ডে। হাসান তারেকের বাসা চান্দগাঁও এলাকায়। সীতাকুণ্ডের কালু শাহ নগর এলাকার পশ্চিমে সাগরপাড়ে বেড়িবাঁধে সরকারি জায়গায় ঘর তুলে ভাড়া দিয়েছেন সাকিব ও হাসান। উভয়ে ওই এলাকায় নৈশপ্রহরী হিসেবেও কাজ করেন।

পুলিশ জানিয়েছে, আগ্রাবাদ এলাকায় পথহারা কিশোরীকে বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে সীতাকুণ্ডের সাগরপাড়ের একটি ঘরে নিয়ে ধর্ষণ করে তারা। পরদিন সকালে তাকে বাসায় পৌঁছে দেওয়া হয়। জরুরি সেবা নম্বর ট্রিপল নাইনে অভিযোগ পেয়ে পুলিশ তিন জনকে গ্রেপ্তার করে।

ধর্ষিত ওই কিশোরী নগরীর একটি স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী ছিলেন বলে জানা গেছে। তবে করোনাকালে লেখাপড়া অনিয়মিত হয়ে পড়ায় ৫-৬ দিন আগে ওই কিশোরী পোশাক কারখানায় চাকরি নেন বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া। তিনি বলেন, ‘৫ সেপ্টেম্বর বিকেলে একজন কিশোরী তার ফুপাত ভাইয়ের স্ত্রীর সঙ্গে মনছুরাবাদ থেকে আগ্রাবাদ এলাকায় একটি হাসপাতালে আসেন। হাসপাতাল থেকে বের হওয়ার পর ভাবি দ্রুত বাসে উঠতে পারলেও কিশোরী উঠতে পারেনি। বাস দ্রুত টান দেয়। কিশোরী বাসের পেছনে কিছুদূর যায় কিন্তু বাস ধরতে পারেনি। পরে ভাবি অবশ্য বাস থেকে নেমে আবার হাসপাতালের সামনে আসেন। কিন্তু কিশোরী ততক্ষণে আক্তারুজ্জামান সেন্টারের সামনে চলে আসে। তাকে আর পায়নি ভাবি। অন্যদিকে কিশোরিও বাসা চেনে না। আক্তারুজ্জামান সেন্টারের সামনে দাঁড়িয়ে সে কান্না করতে থাকে।’

তিনি আরও বলেন, ‘লরিচালকের সহকারী মুন্না তাকে দেখে কান্নার কারণ জানতে চায়। তখন কিশোরী তাকে ঘটনা খুলে বলে। মুন্না তাকে মনছুরাবাদে পৌঁছে দেওয়ার কথা বলে অটোরিকশায় তুলে সাগরিকা, অলঙ্কারসহ বিভিন্ন এলাকায় ঘোরাতে থাকে। ততক্ষণে সন্ধ্যা হয়ে যায়। এরপর তাকে বাসে করে নেওয়া হয় সীতাকুণ্ডে। পরে তারা ওই কিশোরীকে একটি ঘরে আটকে রেখে রাতভর ধর্ষণ করে।

ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) অর্ণব বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনজনই ঘটনার কথা স্বীকার করেছে। এ ঘটনায় ওই কিশোরীর বড় বোন থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তিনজনকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।’

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট