চট্টগ্রাম রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

১৫ সেপ্টেম্বর, ২০২১ | ৩:২০ অপরাহ্ণ

কক্সবাজার সংবাদদাতা

কক্সবাজারে আওয়ামী লীগের ১১ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

ইউনিয়ন পরিষদ (ইউপি) ও পৌরসভা নির্বাচনে মনোনয়ন নেওয়ায় ১১ জন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে সাময়িক বহিষ্কার করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ। কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক তাদের বহিষ্কার করা হয়েছে। এসব বিদ্রোহী প্রার্থী আগামী ২০ সেপ্টেম্বর কক্সবাজারে (১৪ ইউনিয়ন ও ২ পৌরসভা) অনুষ্ঠিতব্য নির্বাচনে অংশ নিবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দলের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।

বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন- টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী নুর হোসেন, হ্নীলা ইউনিয়নের কামাল উদ্দিন আহমদ, পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের মোহাম্মদ শহিদুল্লাহ, মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের মোশারফ হোসেন খোকন, মাতারবাড়ি ইউনিয়নের এনামুল হক রুহুল, মাস্টার মোহাম্মদ উল্লাহ, মাস্টার রুহুল আমিন, আবদুস সাত্তার, হোয়ানক ইউনিয়নের মীর কাসেম চৌধুরী, ওয়াজেদ আলী মুরাদ ও কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের সিরাজদৌল্লাহ।

এছাড়া দলীয় প্রার্থীদের বিপক্ষে অবস্থান নেওয়ায় টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আলম (সাবেক উপজেলা চেয়ারম্যান), মহেশখালীর হোয়ানক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাফর আলম জহুরকেও সাময়িকভাবে বহিষ্কার করা হয়। একইসঙ্গে তাদেরকে চূড়ান্তভাবে কেন বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে আগামী ১৭ সেপ্টেম্বরের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। না হয় তাদের চূড়ান্তভাবে বহিষ্কারের জন্য আওয়ামী লীগের কেন্দ্রিয় নির্বাহী সংসদ বরাবরে সুপারিশ পাঠাবে জেলা আওয়ামী লীগ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 686 People

সম্পর্কিত পোস্ট