চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১০ জুলাই, ২০১৯ | ১:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, থানচি

লোডশেডিংয়ে ৩ দিন পার চেরাগে নির্ভরশীল থানচির ব্যবসায়ীরা

লোডশেডিংয়ে ৩ দিন ধরে চেরাগে নির্ভরশীল হয়ে পড়েছে বান্দরবানের থানচি উপজেলা সদরের বাজারের ব্যবসায়ীরা। অনবরত বৃষ্টিতে মেঘলা আকাশে সোলার প্যানেলে চার্জিং না হওয়ায় এই অবস্থার সৃষ্টি বলে জানান তারা।
এদিকে থানচি ও বলিপাড়া বাজারের আশপাশে ৫০টি গ্রামে ২ শতাধিক ফ্রিজের খাদ্যসামগ্রী পঁচে নষ্ট হওয়াতে ফেলে দিতে হয়েছে অনেককে। সরকারি-বেসরকারি অফিসের কাজে ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের চরম ভোগান্তিতে জনজীবন বিপর্যস্ত।
সরেজমিনে দেখা যায়, থানচি বাজারসহ আশপাশের গ্রামগুলি অন্ধকারে আচ্ছন্ন। চেরাগের আলোতেই কেনা-বেচা সারছেন ক্রেতা-বিক্রেতারা। তরকারি বিক্রেতা মো. জানে আলম জানান, ৩ দিন ধরে বিদ্যুতের লোডশেডিং অব্যাহত রয়েছে। অনবরত বৃষ্টিতে সোলার প্যানেলেও চার্জ হয়নি। তাই চেরাগই ভরসা। কবে নাগাদ বিদ্যুৎ আসবে জানা নেই কারো।
থানচি ভাতঘরের মালিক মো. সোহেল জানান, বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে ফ্রিজে থাকা সব মাংস ও খাদ্যসামগ্রী পঁচে যাওয়ায় ফেলে দিতে হয়েছে।
এ ব্যাপারে থানচি উপজেলা বিদ্যুৎ বিভাগের কর্মরত লাইনম্যান অংচিংমং মারমা ও দীলিপ দাশ জানান, ওয়াই জংশন হতে আমাদের থানচি লাইন ঠিক রয়েছে। কিন্তু ওয়াই জংশনের লাইনম্যান আমাদের সংযোগ না দেয়ায় এই অবস্থা সৃষ্টি হয়েছে।

The Post Viewed By: 105 People

সম্পর্কিত পোস্ট