চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

৪ আগস্ট, ২০২১ | ১০:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনায় মৃত্যু ১ হাজার ছাড়াল, শনাক্ত ১২৮৫

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৬ জন। আর এ নিয়ে এখন পর্যন্ত সর্বমোট মৃত্যু হল ১ হাজার ১০ জনের। যার মধ্যে মহানগরের ৫৯৭ জন আর বাকি ৪১৩ জন বিভিন্ন উপজেলার। আর একই সময়ে নতুন করে শনাক্ত বেড়ে ১ হাজার ২৮৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
মঙ্গলবার (৪ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের এগারটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ৬৭৯ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ২৮৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৮৪৪ জন। বাকি ৪৪১ বিভিন্ন উপজেলার।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩১৯ জনের নমুনা পরীক্ষায় ১৪১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৫৩ জনের নমুনা পরীক্ষা করে ২৩৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৫৪ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।
এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫০৬ জনের নমুনা পরীক্ষা করে ১৩৯ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষায় ৯৯ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯৭ জনের নমুনা পরীক্ষায় ৫৯ জন, এন্টিজেন টেস্টে ৭৮৭ জনের নমুনা পরীক্ষায় ২২৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনারভাইরাস শনাক্ত হয়েছে।
চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮৬ হাজার ৪২৯ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ৬ জন নগরের বাসিন্দা, বাকিরা বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১০১০ জনের মৃত্যু হয়েছে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
  • 75
    Shares
The Post Viewed By: 748 People

সম্পর্কিত পোস্ট