চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রতারক শিহাব ফের গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

৩ আগস্ট, ২০২১ | ৭:২১ অপরাহ্ণ

চট্টগ্রামে শিক্ষা-উপমন্ত্রীর নাম ব্যবহার করে প্রতারণা করা সেই যুবক ফের গ্রেপ্তার হয়েছেন। গ্রেপ্তার মো. শিহাব উদ্দিন সিদ্দিকী ওরফে রিহান শিহাব (২৬) ফটিকছড়ি উপজেলার রোসাংগিরি ইউপির তাহের উদ্দীন সিদ্দিকীর ছেলে।

সোমবার (২ আগস্ট) রাত সাড়ে ১০টায় রিয়াজউদ্দীন বাজারের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানান, ২০১৮ সালে সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ীর সাথে পরিচয় হয় প্রতারক শিহাবের। সেসময় শিহাব কাতারে চাকরির ব্যবস্থা করে দেবে বলে ব্যবসায়ী সাইফুলের কাছ থেকে পাসপোর্টের ফটোকপি নেয়। কিন্তু ভিসা দিতে না পারায় সাইফুল আর কাতার যেতে পারেনি। তারপর থেকে শিহাবের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

 

কিন্তু চলতি বছরের ২৭ জুলাই স্টেশন রোডের মোটেল সৈকত থেকে সাইফুলকে ফোন করে ১১ হাজার টাকা বকেয়া বিল দিতে বলে। এতে তিনি অবাক হয়ে কিসের বিল জানতে চান। পরে জানতে পারেন তার পাসপোর্ট ব্যবহার করে শিহাব হোটেলে দুইদিন অবস্থান করে হোটেল ত্যাগ করে। এরপর ২৯ জুলাই রাত সাড়ে ১০টায় হোটেল রেডিসন ব্লুতেও একই ঘটনা ঘটে। ওইদিন তিনি হোটেল রেডিসনে গিয়ে জানতে পারেন তার পাসপোর্ট দেখিয়ে ১ দিন হোটেলে অবস্থান করেছে। কিন্তু সাইফুল যাওয়ার আগে শিহাব বিল পরিশোধ করে চলে যায়। পরে সাইফুল এ ঘটনায় একটি মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দীন জানান, গতকাল সোমবার রাত সাড়ে ১০টায় রিয়াজউদ্দীন বাজারের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগেও সে শিক্ষা উপ-মন্ত্রীর নাম ব্যবহার করে এক নারীর সাথে প্রতারণা করেছিল। সেসময় তাকে আমরা গ্রেপ্তার করেছিলাম। সেই মামলায় জামিনে বের হয়ে সে আবার প্রতারণা শুরু করেছে। তাকে আজ আদালতে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট