চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২ আগস্ট, ২০২১ | ১০:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রামে ৭ দিনে দেয়া হবে দেড় লাখ টিকা

চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডের প্রতিটিতে আগামী ৭ আগস্ট থেকে দৈনিক ছয়শ করে পরবর্তী ছয় দিনে প্রায় দেড় লাখ টিকা দেয়ার লক্ষ্য ঠিক করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (সিসিসি)। রবিবার থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত ‘মডার্না (কোভিড-১৯) ভ্যাক্সিনেশন গ্রহণ ও প্রয়োগ সম্পর্কিত অবহিতকরণ সভায়’ প্রধান অতিথির বক্তব্যে মেয়র এম রেজাউল করিম চৌধুরী এ কথা জানান।

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, “সরকার সামর্থ্য ও সক্ষমতার সর্বশক্তি দিয়ে কোডিভ-১৯ সংক্রমণ রোধে টিকাকে সর্বসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিতে পেরেছে। নগরীতে টিকা নেয়ার যোগ্য ১৮ বছরের উর্ধ্বের কেউ বাদ পড়বে না। করোনা সংক্রমণ ও মৃত্যুর উর্ধ্বগতির মধ্যেও এটা শুভ ও স্বস্তিদায়ক বার্তা।”

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে তিনটি করে বুথে প্রতিদিন ২০০ করে কমপক্ষে ৬০০ ডোজ টিকা দেয়া হবে বলে জানান মেয়র। এ কাজে প্রতিটি বুথে নিয়োজিত থাকবেন দুজন প্রশিক্ষিত টিকা প্রয়োগকারী এবং তিনজন স্বেচ্ছাসেবক।

অগ্রাধিকার ভিত্তিতে পর্যায়ক্রমে জ্যেষ্ঠ নাগরিক, নিবন্ধনকৃত নাগরিক, আবেদনকৃত নাগরিক ও কাউন্সিলরদের কাছে নিবন্ধনের জন্য আবেদনকারীরা টিকা গ্রহণ করতে পারবেন।

মেয়র বলেন, “সোমবার থেকে স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলরের কাছে সরবরাহকৃত ফর্মে যে কেউ আবেদন করতে পারবেন।”
সরকার ৭ আগস্ট থেকে সারাদেশে ইউনিয়ন ও সিটি কর্পোরেশন এলাকায় ওয়ার্ড পর্যায়ে করোনা টিকা দেয়া শুরু করছে। করোনা মহামারির মধ্যেও ডেঙ্গু ও চিকনগুনিয়া বিস্তার দেখা দেওয়ায় তা প্রতিরোধ করার জন্য আহ্বান জানান মেয়র রেজাউল করিম চৌধুরী।

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 774 People

সম্পর্কিত পোস্ট