চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২ আগস্ট, ২০২১ | ৯:১১ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

উখিয়ায় ষাট লাখ টাকার স্বর্ণের বারসহ একজন আটক

কক্সবাজারের উখিয়ায় ৯৯৬ দশমিক ৩২ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণের বারসহ মো. আবছার উদ্দিন (১৯) নামের এক যুবককে আটক করেছে বিজিবি। জব্দকৃত স্বর্ণের দাম আনুমানিক ষাট লাখ টাকা।

রবিবার (১ আগস্ট) বিকালে উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে তাকে আটক করে রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)। এ সময় একটি মোবাইল ফোনও জব্দ করা হয়।

আটক আবছার উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী রহমতেরবিল এলাকার মোহাম্মদ হোসনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেন রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) অধিনায়ক ইব্রাহীম ফারুক। গণমাধ্যমকে তিনি বলেন, আমাদের কাছে খবর ছিল আন্তর্জাতিক চোরাচালান চক্রের একজন সদস্য বিপুল পরিমান স্বর্ণালংকার নিয়ে অবৈধভাবে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এরই প্রেক্ষিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশি চালায় বিজিবি। এ সময় সিনএনজি গাড়ির এক যাত্রীকে সন্দেহ হলে গাড়ি থেকে নামানো হয়। তল্লাশি করে তার কোমরে প্যান্টের ভিতরে অভিনব কৌশলে লুকানো অবস্থায় ছয়টি স্বর্ণের বার পাওয়া যায়।

এ বিষয়ে তাকে জিজ্ঞেস করলে জানায়, স্বর্ণের বারগুলো রবিবার সকালে বালুখালী সীমান্ত অতিক্রম করে ৩৬ লাখ টাকার বিনিময়ে মিয়ানমার থেকে ক্রয় করে দুপুরের দিকে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে।

জানা যায়, স্বর্ণের বারগুলো তিনি ঢাকা-সিলেট হয়ে ভারতে পাচার করতেন। ভারতীয় স্বর্ণ পাচারকারিরা তাকে এর বিনিময়ে তিন লক্ষ টাকা প্রদান করার প্রতিশ্রুতি দিয়েছিল।

ইব্রাহীম ফারুক জানান, ভ্যাট ফাঁকি ও অবৈধভাবে সীমান্ত দিয়ে স্বর্ণ চোরাচালান কাজে জড়িত থাকায় আটক চোরাকারবারিকে রামু থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণালংকার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পূর্বকোণ/মানিক/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 337 People

সম্পর্কিত পোস্ট