চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২ আগস্ট, ২০২১ | ১০:৩৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় ১১ মৃত্যুর দিনে শনাক্ত বেড়ে ৯৮৫

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১১ জন। আর একই সময়ে নতুন করে শনাক্ত বেড়ে ৯৮৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর আগে ১ আগস্ট ৯২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।
সোমবার (২ আগস্ট) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের আটটি ও কক্সবাজারের একটি ল্যাবে ৭ হাজার ৭৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৯৮৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ৬৯২ জন। বাকি ২৯৩ বিভিন্ন উপজেলার।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১৮৪ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।
এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৬৩ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৮ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৭১ জনের নমুনা পরীক্ষায় ১০৩ জন, এন্টিজেন টেস্টে ১০৪৮ জনের নমুনা পরীক্ষায় ২৮১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৩ জনের নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনারভাইরাস শনাক্ত হয়েছে।
চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮৩ হাজার ৮৭১ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের চারজন নগরের বাসিন্দা, বাকিরা বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯৮৪ জনের মৃত্যু হয়েছে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 624 People

সম্পর্কিত পোস্ট