চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চালককে অপহরণ, পটিয়ার ‘চাঁদাবাজ’ নুর হোসেন গ্রেপ্তার

পটিয়া সংবাদদাতা

২৯ জুলাই, ২০২১ | ৮:০৩ অপরাহ্ণ

চট্টগ্রামের পটিয়ায় চাঁদা না দেওয়ায় এক মিনিবাস চালককে অপহরণের ঘটনায় নুর হোসেন ওরফে নুরু (৩৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার নুর হোসেন উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মেহের আটি এলাকার আবুল কাসেমের ছেলে। বৃহস্পতিবার (২৯ জুলাই) পুলিশ নুর হোসেনকে আদালতে পাঠালে আদালত তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ জানায়, নুর হোসেন পটিয়া সড়কে চলাচলরত বিভিন্ন গাড়িতে চাঁদাবাজি করে আসছিল। সে পটিয়া সড়কে চলাচলরত গাড়ির চাঁদাবাজি চক্রের সক্রিয় সদস্য। শামীম ওরফে সায়েম নামের একজনের গ্রুপে কাজ করে নুর হোসেন। তাদের গ্রুপে মোট পাঁচজন সদস্য। তারা পটিয়া সড়কে চলাচলরত বিভিন্ন গাড়ি থেকে চাঁদাবাজি করে।

অপহরণের শিকার জিকু পটিয়া থেকে মইজ্জ্যারটেক মোড়ে মিনিবাস চালিয়ে জীবিকা নির্বাহ করে। প্রায়সময় জিকুর কাছে চাঁদা দাবি করে নুর হোসেন। বাস চালক জিকু চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গত বছরের ১২ জুলাই বিকেলে শান্তিরহাট এলাকায় গাড়ি থামিয়ে জিকুকে তুলে নিয়ে একই এলাকার একটি মার্কেটের পরিত্যাক্ত রুমে আটকে রেখে মারধর করে এবং তার পরিবারের কাছে চাঁদা দাবি করে। এরপর জিকু কৌশলে পুলিশকে অবহিত করলে মার্কেটের ৩ তলার পরিত্যক্ত একটি রুম থেকে পুলিশ জিকুকে উদ্ধার করে। এ সময় পুলিশ দুই অপহরকারীকে আটক করলেও নুর হোসেন পালিয়ে যায়। এ ঘটনায় গত বছরের জুলাই মাসে জিকুর স্ত্রী দুলি আকতার পটিয়া থানায় একটি অপহরণ ও চাদাঁবাজির অভিযোগে মামলা দায়ের করেছিল। বুধবার (২৮ জুলাই) রাতে পুলিশ উপজেলার কালারপোল এলাকা থেকে নুর হোসেনকে গ্রেপ্তার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, ‘গ্রেপ্তার নুর হোসেন পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাঁদা আদায়ের জন্য অপহরণকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। তাদের ৫ সদস্যের একটি গ্রুপ দীর্ঘবছর ধরে পটিয়া সড়কে বিভিন্ন গাড়ি থেকে চাঁদা আদায় করে আসছিল। এ গ্রুপের প্রধান শামীম ওরফে সায়েম। তাকেও গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট