চট্টগ্রাম সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০২১ | ১০:২৪ অপরাহ্ণ

বাঁশখালী সংবাদদাতা

নৌকায় উঠতে গিয়ে সাগরে তলিয়ে গেল যুবক

চট্টগ্রামের বাঁশখালীর সীমান্তবর্তী কুতুবদিয়া চ্যানেলে সাঁতরে ডিঙ্গি নৌকায় উঠতে গিয়ে স্রোতের টানে ভেসে গেছে নেজাম উদ্দিন (১৯) নামের এক যুবক। সে ছনুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের খাসপাড়া আবু তাহের মিয়ার ছেলে।

বুধবার (২৮ জুলাই) পৌণে ১ টায় ছনুয়া লঞ্চঘাট থেকে ১ কিলোমিটার দক্ষিণে ছনুয়ার টেক খাস পাড়া এলাকায় সাগর পাড়ে এই দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ যুবককে উদ্ধার করতে বাঁশখালী ফায়ার সার্ভিসের টিম লিডার আবদুর রহমান সঙ্গীয় কর্মী বাহিনী নিয়ে ৬ ঘণ্টা (সন্ধ্যা ৭টা পর্যন্ত) অভিযান চালিয়ে ফিরে আসেন। আগামীকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) ফায়ার সার্ভিসের ডুবুরি দল ফের ঘটনাস্থলে তল্লাশি চালাবেন বলে জানিয়েছে।

জানা যায়, ছনুয়া ইউনিয়নের মনু মিয়াজী লঞ্চঘাট থেকে দক্ষিণ পার্শ্বে ১ কিলোমিটার দূরে খাস পাড়া এলাকায় বঙ্গোপসাগরে ডিঙ্গি নৌকা দিয়ে মাছ ধরছিলেন নেজাম উদ্দিন। দুপুর সাড়ে ১২টার দিকে ডিঙ্গি নৌকাটি নোঙ্গর ছেড়ে ভাটার টানে নিচের দিকে নামতে থাকে। এ সময় ডিঙ্গি নৌকার মালিক আবু তাহের ছেলে নেজাম উদ্দিন (১৯) তার চাচাতো ভাই মো. আকতারের ছেলে আবদুর রহমান (২১) ও বদরুজ্জামানের ছেলে সাহাবউদ্দিন (২০) নৌকাটি ধরতে সাঁতার দিয়ে নৌকায় উঠলেও নেজামউদ্দিন পানিতে তলিয়ে যায়।

স্থানীয় সাবেক চেয়ারম্যান রেজাউল হক চৌধুরী জানান, স্থানীয়রা চেষ্টা করেও তার খোঁজ না পাওয়ায় ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডকে খবর দেয়া হয়। 

ছনুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুনুর রশিদ জানান, সন্ধ্যা পর্যন্ত দুটি সরকারি সংস্থার কর্মীরা পানিতে নেমে নিখোঁজ নেজাম উদ্দিনকে উদ্ধারের চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়। আগামীকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) কোস্টগার্ড ও নৌবাহিনী ফের উদ্ধার তৎপরতা চালাবে বলে জানান তিনি।

পূর্বকোণ/অনুপম/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 337 People

সম্পর্কিত পোস্ট