চট্টগ্রাম সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০২১ | ১১:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনা রোগীর সেবার পরিসর বাড়িয়েছে সিআইএমসিএইচ

নগরীর চান্দগাঁও থানার শমসের পাড়ায় অবস্থিত চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে (সিআইএমসিএইচ) সরকারি নির্দেশনায় করোনা আক্রান্ত রোগীর সেবার পরিধি বাড়ানো হয়েছে। বুধবার (২৮ জুলাই) সিআইএমসিএইচের ব্যবস্থাপনা কমিটির সভা সূত্রে এ তথ্য জানা গেছে।

সিআইএমসিএইচ সূত্রে জানা যায়, ২৬ জুলাই চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় করোনা সেবায় হাসপাতালে শয্যা সংখ্যা বৃদ্ধির নির্দেশনা দেয়া হয়। এ নির্দেশনার আলোকে সিআইএমসিএইচে ২৭ জুলাই মঙ্গলবার থেকে করোনা রোগীদের সেবার পরিধি বৃদ্ধি করা হয়। এতে ৭০ শয্যার সিট সংখ্যাকে ৯০তে উন্নীত করা হয়েছে। পাশাপাশি নতুন করে ৬টি করোনা স্পেশালাইজড এইচডিইউ ও দুটি আইসিইউ শয্যা যুক্ত করা হয়েছে।

এ বিষয়ে সিআইএমসিএইচের ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারি অধ্যাপক ডা. মুসলিম উদ্দিন সবুজ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার জনগণকে করোনা থেকে সুরক্ষা দিতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তাই সরকারের এই মহৎ কাজে অংশীদার হতে আমরাও করোনা রোগীদের সেবায় আমাদের সেবার পরিধি বাড়িয়েছি। আমার প্রতিষ্ঠান মহামারি করোনা সংক্রমণের শুরু থেকেই নিরবিচ্ছিন্নভাবে মানুষকে সেবা দিয়ে যাচ্ছে।
তিনি আরো বলেন, গত সাতদিন ধরে সাধারণ শয্যায় গড়ে ৭০ থেকে ৭৫ জন করোনা আক্রান্ত রোগীকে চিকিৎসা দেয়া হচ্ছে। আর চারজনকে এইচডিইউতে (হাই ফ্লো ন্যাজল ক্যানোলা, বায়-পাপ মেশিন) সেবা দেয়া হচ্ছে।

পূর্বকোণ/ আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 473 People

সম্পর্কিত পোস্ট