চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০২১ | ১২:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

১৮০ সিএনজি ট্যাক্সিসহ ৬১ লট পণ্য নিলামে

চট্টগ্রাম বন্দরে ৪০ ফুট দৈর্ঘ্যরে ৯টি কন্টেইনারে থাকা ফোর স্ট্রোক ইঞ্জিনের ১৮০টি তিন চাকার পিয়াগো এপিই সিএনজি ট্যাক্সি নিলামে বিক্রি করছে দেশে সিংহভাগ রাজস্ব আহরণকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম কাস্টমস হাউস। মোট ৬১ লট পণ্যের এই নিলাম আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রাম ও ঢাকায় একযোগে অনুষ্ঠিত হবে। এটি চট্টগ্রাম কাস্টমস হাউসের চলতি বছরের ১৩ নম্বর নিলাম।
নিলামে ১৮০টি সিএনজি ট্যাক্সি ছাড়াও উল্লেখযোগ্য পণ্যের মধ্যে আছে ১টি জাপানে তৈরি ২০১৪ মডেলের সিলভার কালারের টয়োটা প্রভোক্স কার, জাপানি মমি পোকো প্যান্ট ব্রান্ডের প্রায় সাড়ে ১১টন বিভিন্ন সাইজের শিশুদের ডায়পার, প্রায় ২৭ টন ওয়াল ও ফ্লোর সিরামিক টাইলস, প্রায় ১২ হাজার লিটার এক্সট্রা ভার্জিন অলিভ ওয়েল ও ১৬ লটে মোট ৬টন বিভিন্ন ধরনের কাপড়।
এছাড়াও আছে এরেক্স ব্রান্ডের ৭২৪ জোড়া জুতা, ছেলেদের জ্যাকেট, রেড চিলি সস, ইন্সটেন্ট কফি ও ক্যাপাচিনো কফি, গোলমরিচ, নুডলস ও চিপস, ড্রাগন ফল, ইলেক্ট্রিক সুইচ ও সকেট, টেক্সটাইল কেমিক্যাল, সালফিউরিক এসিড, প্লাস্টিক হ্যাঙ্গার, ওয়াশিং কেমিক্যাল, পেনসিল ব্যাটারি, মেটাল ফ্রেম, খালি প্লাস্টিকের বোতল, সিকিউরিটি ট্যাগ, প্লাস্টিক বোর্ড ইত্যাদি।
কাস্টমস সূত্র জানায়, নিলামের দরপত্র ও ক্যাটালগ ক্রয় করা যাবে আজ বুধবার অফিস চলাকালীন সময় পর্যন্ত। নিলামের ক্যাটালগ ও দরপত্র জমা দেওয়া যাবে আগামীকাল বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত। এর ত্রিশ মিনিট পর দুপুর আড়াইটায় চট্টগ্রাম ও ঢাকায় একযোগে নিলামের বক্স খোলা হবে।
নিলামের দরপত্র ও ক্যাটালগ পাওয়া যাবে সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন এর স্ট্র্যান্ড রোডের মাঝিরঘাটস্থ প্রধান কার্যালয়ে এবং বন্দর স্টেডিয়াম এর বিপরীতে কাস্টম অকশন শেড থেকে। এছাড়া ঢাকার দরদাতারা ৮০, মতিঝিল বাণিজ্যিক এলাকার ঠিকানা থেকেও ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। জমা দেওয়া যাবে চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখায় ও চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে। এছাড়া ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনার (সদর) এর দপ্তরেও দরপত্র জমা দিতে পারবেন।
নিলামের বিষয়ে নিলাম পরিচালনাকরী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশন এর ম্যানেজার (নিলাম শাখা) মোহাম্মদ মোরশেদ পূর্বকোণকে জানান, ‘এবারের চলতি বছরের ১৩ নম্বর নিলামে ৬১ লট পণ্য নিলামে বিক্রির জন্য ক্যাটালগ ও দরপত্র বিক্রি চলছে। আগ্রহী দরদাতারা লক ডাউনের মধ্যেও নিলামে আনা পণ্যগুলো দেখে নেওয়ার সুযোগ পেয়েছেন। আগামীকাল চট্টগ্রাম ও ঢাকায় একযোগে নিলামের বক্স খোলা হবে।’

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 1170 People

সম্পর্কিত পোস্ট