চট্টগ্রাম রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

২৭ জুলাই, ২০২১ | ৭:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কঠোর লকডাউন : ২১৬ মামলায় ৮৬ হাজার টাকা জরিমানা

চলমান কঠোর লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ২১৬টি মামলায় ৮৬ হাজার ৪০০ টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। মঙ্গলবার (২৭ জুলাই) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৮ জন, বিআরটিএ’র ২ জন ও  সিটি কর্পোরেশনের ১ জনসহ ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে মামলা ও জরিমানা আদায় করেন। এ সময় অর্থদণ্ডের পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করা হয়।  

চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত, মুহাম্মদ ইনামুল হাছান ও আশরাফুল হাসান। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী ও মো. মাসুদ রানা নগরের আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলি এলাকায় অভিযান পরিচালনা করেন। 

এদিকে নগরের খুলশী, চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন  নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ, আব্দুল্লাহ আল মামুন, খিন ওয়ানু ও সোনিয়া হক।  নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস নগরের বন্দর, পতেঙ্গা ও ইপিজেড এলাকায় অভিযান পরিচালনা করেন। নতুন ব্রিজ, মইজ্জারটেক এলাকায় অভিযান পরিচালনা করেন বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস ও শাহারিয়ার মুক্তার। 

অন্যদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী নগরের বাকলিয়া, চকবাজার, চান্দগাঁও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলী ও লালখান বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। 

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক চৌধুরী জানান, কঠোর লকডাউন বাস্তবায়ন করতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা নিয়মিত অভিযান পরিচালনা করলেও সকলকে নিজ নিজ অবস্থান থেকে করোনা সম্পর্কে সচেতন হতে হবে। না হয় এই লকডাউনের সুফল পেতে কষ্ট হবে। 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 296 People

সম্পর্কিত পোস্ট