চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২৭ জুলাই, ২০২১ | ৩:০৮ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি

ভারী বর্ষণে বান্দরবানে তলিয়ে গেছে সড়ক, যান চলাচল বন্ধ

সোমবার (২৬ জুলাই) রাত থেকে ভারী বর্ষণের ফলে ডুবে গেছে বান্দরবানের লামা-আলীকদম সড়ক। সড়কের লাইনঝিরি, শিলেরতুয়া, সিবাতলী, দরদরাঝিরিসহ বেশ কয়েকটি পয়েন্টে সড়ক পানিতে তলিয়ে গেছে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, ভারী বর্ষণে পাহাড় ধস আশঙ্কা করা হচ্ছে। লামা আলীকদমের বিভিন্ন জায়গায় পাহাড় ধসের ঘটনাও ঘটেছে। তবে এতে কেউ হতাহতের খবর পাওয়া যায় নি। সোমবার রাত থেকে বান্দরবানের দক্ষিণাঞ্চলে থেমে থেমে বর্ষণ হচ্ছে।

এছাড়া আলীকদম সড়কে পানি ওঠায় সকাল থেকে সাধারণ জনগণকে চলাচল করতে ভোগান্তিতে পড়তে হচ্ছে। স্বাস্থ্যকর্মী, জরুরি সংবাদপত্রের গাড়িসহ মোটরসাইকেল আরোহীরা নৌকায় করে চলাচল করছে। সড়কের বিভিন্ন পয়েন্টে নৌকার মাধ্যমে যাত্রী পরিবহন করা হচ্ছে।

স্থানীয়রা জানান, সোমবার রাত থেকে ভারী বৃষ্টির কারণে বান্দরবানের লামা-আলীকদম উপজেলার প্রধান সড়কের বিভিন্নস্থানে পানি ওঠে গেছে। আর এই বৃষ্টির পানিতে সড়কের পাশের নিম্মাঞ্চল ডুবে রয়েছে। সকাল থেকে প্রবল বর্ষণ অব্যাহত রয়েছে।

লামা উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল জানান, টানা বৃষ্টিতে লামা-আলীকদম সড়কসহ লামা উপজেলার বিভিন্ন নিম্মাঞ্চল পানিতে ডুবে গেছে। এই বৃষ্টিপাত অব্যাহত থাকলে ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 265 People

সম্পর্কিত পোস্ট