চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২৭ জুলাই, ২০২১ | ৯:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে সর্বোচ্চ শনাক্তের দিনে মৃত্যুরও রেকর্ড

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে আর বাড়ছে। অতীতের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৮ জন, যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ। এ সময়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩১০ জন, যা এক দিনের হিসেবে সর্বোচ্চ। শনাক্তের হার প্রায় ৩৮.৬৫ শতাংশ।

মঙ্গলবার (২৭ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এর আগে ২০ জুলাই চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়। তার আগে ১৪ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয়েছিল ১ হাজার ৩ জন। প্রতিবেদনে আরও জানা যায় চট্টগ্রামের ৯টি ও কক্সবাজারের একটি ল্যাবে তিন হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৮৩৩ জন এবং বিভিন্ন উপজেলার ৪৭৭ জন রয়েছেন।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২৫ জনের নমুনা পরীক্ষা করে ১২৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫০৬ জনের নমুনা পরীক্ষা করে ১৭৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩০৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩৪ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৭৭ জন, এন্টিজেন টেস্টে ১২৯০ জনের নমুনা পরীক্ষায় ৪২৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১২ জনের নমৃনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
একইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাব ও ইপিক হেলথ কেয়ার ল্যাব কোনো নমুনা পরীক্ষা করা হয় নি।
চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ৫২১ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫৮ হাজার ৩২৩ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৯ হাজার ১৯৮ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত ১৮ জনের মধ্যে সাত জন নগরের বাসিন্দা। বাকি ১১ জন নগরের বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৫৪ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৬১ জন।

সোমবার (২৬ জুলাই) চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছিল ১২ জন। আর এ সময়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৮৪৮ জন। শনাক্তের হার ছিল ৩৮.৫৪ শতাংশ।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 1458 People

সম্পর্কিত পোস্ট