চট্টগ্রাম মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১

সর্বশেষ:

২৬ জুলাই, ২০২১ | ৭:১৩ অপরাহ্ণ

সেকান্দর আলম বাবর, বোয়ালখালী

বোয়ালখালীতে বেড়েছে মোটর সাইকেল চুরি

বোয়ালখালীতে সাম্প্রতিককালে মোটর সাইকেল চুরি আশঙ্কাজনক হারে বেড়েছে। গত ১৬ জুলাই শুক্রবার একই দিনে উপজেলার দুই ইউনিয়ন থেকে দুটি, ২০ জুলাই মঙ্গলবার মুজাহিদ চৌধুরী পাড়া মসজিদ থেকে একটি, ২৩ জুলাই শুক্রবার একই সময়ে জোড়পুকুর পাড় থেকে আরেকটি মোটর সাইকেল চুরির পর পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে স্থানীয়দের মাঝে। চোরেরা প্রায়শই মসজিদে নামাজ চলাকালীন সময়ে চুরির এ ঘটনা ঘটাচ্ছে বলে তথ্যানুসন্ধানে জানা যায়।

জানা যায়, গত ২৩ জুলাই উপজেলার ছনদণ্ডী জোড়পুকুরপাড় গ্রিল ওয়ার্কশপের মালিক কফিল উদ্দিনের মোটর সাইকেলটি তার বাড়ি থেকে জুমার নামাজের সময় নিয়ে যায় চোরের দল। পবিত্র কোরবানের আগের দিন উপজেলার মুজাহিদ চৌধুরীপাড়া নতুন জামে মসজিদের সামনে থেকে দুপুরে চুরি হয় এক মুসল্লির মোটর সাইকেল। ১৬ জুলাই উপজেলার সারোয়াতলী ইউনিয়নের ছনদণ্ডী বাদুড়তলা থেকে স্থানীয় নুরুল ইসলামের মোটর সাইকেল চুরি করে নিয়ে যায় চোরের দল। জুমার নামাজের সময় এ ঘটনা ঘটে।

একইদিন সন্ধ্যায় আহল্লা কড়লডেঙ্গা ইউনিয়নের আহল্লা শেখ চৌধুরীপাড়া এলাকার স্থানীয় কামাল মেম্বারের ভাই সেহাব উদ্দিনের মোটর সাইকেলটি চুরি হয় তার বাড়ির উঠান থেকে। এর আগে গত ২ জুলাই জুমার নামাজ পড়তে মসজিদে ঢুকলে এই ফাঁকে আকুবদণ্ডীর সৈয়দ মো. মুসলিমের মোটর সাইকেলটি চুরি হয়। পোপাদিয়ার হাওলা কুতুবিয়া মাদ্রাসা এলাকায় এ ঘটনা ঘটে।

একইভাবে ৪ জুলাই পৌরসভার মুজাহিদ চৌধুরীপাড়া নতুন মসজিদে এক মুসল্লি মাগরিবের নামাজ পড়তে ঢুকলে তার মোটর সাইকেলটি নিয়ে যায় চোরের দল। এদিকে গত দেড়মাস আগে পৌরসভার মুজাহিদ চৌধুরীপাড়া ইছাক চৌধুরীর বিল্ডিংয়ের নিচ থেকে এক এনজিও কর্মীর মোটর সাইকেলটি চুরি হয়। অন্যদিকে রমজানের শেষ জুমায় হাজির হাট জামে মসজিদের বাইরে থেকে আকুবদণ্ডীর মফিজুর রহমানের মোটর সাইকেলটি চুরি হয়ে যায়।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মো. আবদুল করিম সাম্প্রতিক সময়ে মোটর সাইকেল চুরির ঘটনা বেড়েছে স্বীকার করে বলেন, পূর্বে এ কাজে জড়িতদের গ্রেপ্তার করে হাজতে পাঠানো হয়েছিল। তারা বিভিন্নভাবে জামিনে বের হয়ে এসে আত্মগোপনে থেকে এ কাজগুলো পুনরায় করছে। চোরদের ধরতে আমরা বিভিন্ন কৌশল অবলম্বন করছি। ইনশাআল্লাহ, চুরিকৃত মোটর সাইকেল উদ্ধার এবং চুরি রোধ করতে দ্রুততম সময়ে সক্ষম হবো।

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 252 People

সম্পর্কিত পোস্ট