চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

লকডাউন : তৃতীয় দিনে ২১৫ মামলায় ৬৪ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২৫ জুলাই, ২০২১ | ৮:২৯ অপরাহ্ণ

কঠোর লকডাউনের তৃতীয় দিনে বিধিনিষেধ অমান্য করায় ২১৫টি মামলা ও ৬৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার (২৫ জুলাই) জেলা প্রশাসন, বিআরটিএ ও চসিকের ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এই অর্থদণ্ড দেন। জরিমানার পাশাপাশি অভিযানকালে সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করা হয়।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট, শপিংমল খোলা রাখা, অপ্রয়োজনে রাস্তায় ঘুরাফেরা করা, ড্রাইভিং লাইসেন্স ছাড়া রাস্তায় বের হাওয়াসহ বিভিন্ন অপরাধে এসব জরিমানা করা হয়।

নগরীর বন্দর, পতেঙ্গা ও ইপিজেড- এই তিন এলাকায় অভিযান পরিচালনায় করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  রেজওয়ানা আফরিন। চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উমর ফারুক । পাশাপাশি আকবরশাহ, বায়েজিদ, হালিশহর ও পাহাড়তলী এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী ।

এদিকে, খুলশী, চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহিদা ফাতেমা চৌধুরী ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খিন ওয়ানু চকবাজার, বাকলিয়া ও কর্ণফুলী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এবং চান্দগাঁও, পাঁচলাইশ ও খুলশী এলাকায় ২য় দফায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস।

অন্যদিকে, নতুনব্রিজ, মইজ্জারটেক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন বিআরটিএ’র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাস। বাকলিয়া, চকবাজার, চান্দগাঁও, পাঁচলাইশ, হালিশহর, পাহাড়তলী, লালখান বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ।

 

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট