চট্টগ্রাম রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

২২ জুলাই, ২০২১ | ৮:১০ অপরাহ্ণ

পটিয়া সংবাদদাতা

দুর্ভোগ যন্ত্রণার নাম পটিয়া ছালেহ আহমদ সড়ক

যন্ত্রণা ও দুর্ভোগের আরেক নাম চট্টগ্রামের পটিয়া ছালেহ আহমদ সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত সিএনজি টেক্সি চলাচল করে। দীর্ঘদিন ধরে সংস্কার না করার কারণে বৃষ্টির পানি জমে মানুষের চলাচলে চরম বিঘ্ন সৃষ্টি হচ্ছে। উপজেলার ধলঘাট ইউনিয়নের ছালেহ আহমদ সড়কে যন্ত্রণা ও দুর্ভোগের কারণে এলাকার লোকজন অতিষ্ঠ।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ৫/৬ বছর পূর্বে এই সড়কের কিছু অংশে উন্নয়ন কাজ করলেও বর্তমানে সড়কের অবস্থা বেহাল। দুর্ভোগের বিষয়টি স্থানীয় লোকজন জনপ্রতিনিধিদের অবহিত করেছেন। জানা গেছে, উপজেলার পাঁচুরিয়া থেকে ধলঘাট ক্যাম্প পর্যন্ত ছালেহ আহমদ সড়কটি অতীব গুরুত্বপূর্ণ। কিন্তু সংস্কার না করার কারণে এই সড়কের মুকুটনাইট, হাবিলাসদ্বীপ স্কুল, বড়ুয়াপাড়াসহ বিভিন্ন পয়েন্টে গর্ত সৃষ্টি হয়ে বৃষ্টির পানি জমে রয়েছে। ছালেহ আহমদ সড়ক দিয়ে কেলিশহর, হাইদগাঁও, দক্ষিণ ভূর্ষি, পটিয়া পৌর সদর ছাড়াও পার্শ্ববর্তী বোয়ালখালী উপজেলায় যোগাযোগের ব্যবস্থা রয়েছে। তাছাড়া পাঁচুরিয়া হয়ে ধলঘাটের বীরকন্যা প্রীতিলতা কমপ্লেক্সে যাওয়া যায়। ফলে বিভিন্ন সংস্থা ছাড়াও লোকজন ছালেহ আহমদ সড়ক দিয়ে চলাচল করেন।

স্থানীয় বাসিন্দা ছোটন  জানিয়েছেন, ছালেহ আহমদ সড়কের বিভিন্ন এলাকায় বর্তমানে বৃষ্টির পানি জমে রয়েছে। যার কারণে মানুষের চলাচলে যন্ত্রণা ও দুর্ভোগের শেষ নেই। ইতোমধ্যে বিষয়টি পটিয়া এলজিইডির প্রকৌশলী বিশ্বজিত দত্তকে জানানো হয়েছে। তিনি আশ্বাস দিয়েছেন, টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে দ্রুত কাজ করা হবে। ধলঘাট ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের মেম্বার জসিম উদ্দিন জানিয়েছেন, ছালেহ আহমদ সড়কের বিভিন্ন স্পটে গর্ত সৃষ্টি হয়ে বৃষ্টির পানি জমে রয়েছে। ফলে চলাচলে মানুষের দুর্ভোগ হচ্ছে। এলজিইডির প্রকৌশলী এক বছর আগে সড়কটি সংস্কারের জন্য পরিমাপ করেছে। কিন্তু আর কাজ হয়নি।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 357 People

সম্পর্কিত পোস্ট