চট্টগ্রাম বুধবার, ০৪ আগস্ট, ২০২১

সর্বশেষ:

২২ জুলাই, ২০২১ | ২:২৫ অপরাহ্ণ

বান্দরবান সংবাদদাতা

বান্দরবানে মানবাধিকার কর্মীর বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ

বান্দরবানের এক মানবাধিকার নেত্রীর বিরুদ্ধে শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতন সহ্য করতে না পেরে মঙ্গলবার (২০ জুলাই) সকালে অভিযুক্ত মানবাধিকার কর্মী সারা সুদীপা ইউনুসের বাসা থেকে পালিয়ে যায় ভুক্তভোগী ৯ বছর বয়সী শিশুটি।

শিশুটির বাড়ি বান্দরবানের লামা উপজেলায়। বৃহস্পতিবার (২২ জুলাই) রওশন আরা নামে এক নারী বান্দরবান সদর থানায় ভিকটিমের পক্ষ হয়ে একটি মামলা দায়ের করলে পুলিশ শিশুটি উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য পাঠায়।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, বান্দরবানের লামা উপজেলার লামার মুখ এলাকার বরিশাল পাড়ার ৯ বছরের একটি এতিম শিশুকে তার এক প্রতিবেশী বান্দরবানের বনরুপা এলাকার মানবাধিকার কর্মী সারা সুদীপা ইউনুসের বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করার জন্য পাঠায়। গত আট মাস ধরে শিশুটি সারা সুদীপার বাসায় কাজ করলেও পরে সে নির্যাতন সইতে না পেরে পালিয়ে যায়।

এদিকে নির্যাতনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রশাসন বিষয়টি হস্তক্ষেপ করে। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসি মো. সোহাগ রানা বলেন, এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবান সদর থানায় সারা সুদীপা ইউনুস (৪০) ও তার স্বামী ফয়সাল আহম্মেদের (৪৫) নামে শিশু আইন, ২০১৩ এর ৭০/৮০(১) এর ধারায় একটি মামলা দায়ের হয়েছে। এই বিষয়ে তদন্ত করে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে মানবাধিকার কর্মী সারা সুদীপা ইউনুস গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগটি অস্বীকার করেন বলেন, এটি আমাদের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 357 People

সম্পর্কিত পোস্ট