চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নতুন ভবনের ভিত্তিপ্রস্তরের নামফলক ভেঙেছে দুর্বৃত্তরা

নিজস্ব সংবাদদাতা, চবি

৪ জুলাই, ২০১৯ | ১০:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তি প্রস্তরের নাম ফলক ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। গত বুধবার গভীর রাতে একদল দুর্বৃত্ত সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নাম খচিত এই ফলক ভাঙচুর করে। এ ঘটনায় তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র।
তিনি বলেন, ফলক ভাংচুরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। এতে সহকারী প্রক্টর রেজাউল করিমকে আহ্বায়ক করা হয়েছে। এছাড়া কমিটির অন্য দুই সদস্য হলেন সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদ ও সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন। এছাড়া ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার দ্রুত সময়ের মধ্যে এটি পুনঃস্থাপনের নির্দেশ দিয়েছেন।
তিনি আরো বলেন, গত ১ জুলাই উক্ত স্কুলে পরীক্ষা চলাকালীন সময়ে একটি ব্যাগ থেকে পরিত্যক্ত অবস্থায় চার পিস ইয়াবা এবং একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এঘটনায় সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহমদ ও সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপনকে নিয়ে দুই সদস্য বিশিষ্ট আরোও একটি কমিটি করা হয়েছে।
২০১৮ সালের ৫ ডিসেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের মাধ্যমিক শাখার নতুন ভবনের জন্য এই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালীন উপাচার্য। এর আগে গত ২৭ জুন একদফা ভাঙচুরের চেষ্টা করা হয় বলে জানা গেছে। সর্বশেষ গত বুধবার গভীর রাতে ফলক ভেঙে দেয় দুর্বৃত্তরা।
এদিকে, গত ১ জুলাই বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের পরীক্ষা চলাকালে পরিত্যক্ত অবস্থায় একটি ব্যাগের ভিতর পাওয়া যায় ইয়াবা। নকল চেক করতে গিয়ে ধরা পড়ে এ সব ইয়াবা। গত সোমবার দুপুরের শিফটের পরীক্ষায় দশম শ্রেণির শিক্ষার্থীরা যে রুমে পরীক্ষা দিচ্ছিল সেই রুমের দরজায় কয়েকটি ব্যাগ ঝুলানো ছিল। ১ম দুটি ব্যাগে গাইড বই, ছোট ছোট কিছু টুকরা কাগজ পাওয়া গেলেও অন্য একটি ব্যাগে তল্লাশি করলে একটি মোবাইল সেট এবং চার পিস ইয়াবা পাওয়া যায়। ব্যাগটির আসল মালিক সম্পর্কে জানতে পারে নি স্কুল কর্তৃপক্ষ।

 

 

পূর্বকোণ/ মিজান

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট