চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

শিক্ষকের উপর হামলার ঘটনায় চবি শিক্ষক সমিতির নিন্দা

চবি সংবাদদাতা

৩ জুলাই, ২০১৯ | ৫:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইংরেজি বিভাগের সদ্য সাবেক শিক্ষক অধ্যাপক ড. মাসুদ মাহমুদকে গায়ে কেরোসিন ঢেলে হত্যাচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে চবি শিক্ষক সমিতি।

আজ বুধবার (৩ জুলাই) দুপুরে সমিতির সভাপতি অধ্যাপক মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ জানানো হয়। বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষক অধ্যাপক ড. মাসুদ মাহমুদ এর বিরুদ্ধে ধারাবাহিকভাবে মর্যাদা হানিকর নানা ফৌজদারী অপরাধমূলক কর্মকাণ্ড ঘটে আসছে। গত ২ জুন কতিপয় শিক্ষার্থী একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ড. মাসুদ মাহমুদকে ধাক্কা দিয়ে ফেলে গায়ে কেরোসিন ঢেলে দেয়। একজন প্রবীণ শিক্ষকের সাথে এহেন ঘৃন্য ও পৈশাচিক কর্মকাণ্ড অতীব নিন্দনীয়।’

এতে সংশ্লিষ্ট প্রাইভেট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অপরাধীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের আহবান জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। একই সঙ্গে রাষ্ট্র ও পুলিশ প্রশাসনের প্রতি অপরাধীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানান।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট