চট্টগ্রাম বুধবার, ০৪ আগস্ট, ২০২১

সর্বশেষ:

২৪ জুন, ২০২১ | ৯:০১ অপরাহ্ণ

জাহেদুল আলম, রাউজান

এক যুগ ধরে উন্নয়নবঞ্চিত পালিতপাড়া সড়ক

বৃষ্টি হলেই জলাবদ্ধতায় দুর্ভোগ

রাউজান পৌরসদরের ৮ নং ওয়ার্ডের দাশপাড়া, পালিতপাড়া, শরীফপাড়া, ঢেউয়াপাড়া এলাকার হাজার হাজার মানুষের চলাচলের পালিতপাড়া সড়কটিতে গত একযুগ ধরে কোন উন্নয়নকাজ করা হয়নি। সেইসঙ্গে ৮ নম্বর ওয়ার্ডের প্রাণিসম্পদ অফিসের পূর্বপাশ দিয়ে প্রবাহমান পুরাতন কাশখালী খালটি নানাজনে নানানভাবে ভরাট করায় বর্ষা মৌসুমে জলাবদ্ধতার দুর্ভোগ সইতে হয় এলাকাবাসীকে।

স্থানীয়রা জানান, পুরাতন কাশখালী খালের মধ্যবর্তী স্থান প্রাণিসম্পদ অফিসের পূর্বে চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের দক্ষিণ পাশে দাশপাড়া এলাকায় কয়েকজন প্রভাবশালী ব্যক্তি ভরাট করে বাড়ির পরিধি বৃদ্ধি করে খালের জায়গায় আরসিসি ঢালাই করে সীমানা প্রাচীর নির্মাণ করে। এছাড়াও দাশপাড়া এলাকায় পালিতপাড়া সড়কের পাশে ২শ বছরের পুরাতন একটি পুকুর ভরাট করে এক ব্যক্তি। পুরাতন কাশখালী খাল ভরাট ও সড়কের পাশে বিশাল আয়তনের পুকুরটি ভরাট করায় বৃষ্টি হলেই বৃষ্টির পানি উজান থেকে এসে বাধাপ্রাপ্ত হয়ে পালিতপাড়া সড়কের উপর দিয়ে প্রবাহিত হয়। এতে সড়কটি দিয়ে চলাচলে দুর্ভোগ পোহাতে হয় জনসাধারণকে। পাশাপাশি সড়কের উপর দিয়ে বর্ষা মৌসুমে পানি চলাচল করায় সড়কটির বটতল থেকে পালিতপাড়া অগ্রণী ক্লাব পর্যন্ত পুরো অংশে পুরাতন ইটের সলিন উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় এলাকার হাজার মানুষকে চরম দুর্ভোগ সয়ে চলাচল করতে হচ্ছে।

গত ১৯ জুন শনিবার ভোররাত থেকে সকাল পর্যন্ত বৃষ্টি হলে পালিতপাড়া সড়কটি পানিতে ডুবে যায়। দাশপাড়া এলাকার বাসিন্দারা জানান, দুর্ভোগ থেকে মুক্তি পেতে এলাকার লোকজন থেকে টাকা তুলে ইটের খোয়া ফেলে বালু দিয়ে উঁচু করে সড়কটি জনগণের চলাচলের উপযোগী করার উদ্যোগ নেওয়া হয়েছে। স্থানীয় কাউন্সিলর এডভোকেট দিলীপ কুমার চৌধুরী বলেন, পালিতপাড়া সড়কের উন্নয়নকাজে টেন্ডারের প্রক্রিয়া চলছে।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 204 People

সম্পর্কিত পোস্ট