চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আগ্রাবাদে বহুতল ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিচ্ছে সিডিএ

নিজস্ব প্রতিবেদক

২৪ জুন, ২০২১ | ১২:৩২ অপরাহ্ণ

নগরীর আগ্রাবাদে মোগলটুলী এলাকায় নকশা বহির্ভূত ভবন নির্মাণের দায়ে একটি বহুতল ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিচ্ছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। 

বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ১০টায় কমার্স কলেজ রোডের কাটা বটগাছ এলাকার মো. জানে আলমের বহুতল ভবনে সিডিএ’র ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান শুরু হয়। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী।

সিডিএ সূত্রে জানা যায়, সিডিএ থেকে ১০ তলা ভবনের অনুমোদন নিয়ে ১২ তলা নির্মাণ করেন মো. জানে আলম। এছাড়া নিয়ম বহির্ভূতভাবে পার্কিংয়ের স্থানে ফ্ল্যাট ও দোকান নির্মাণ করা হয়। এ ঘটনায় এডভোকেট তালেব বাদি হয়ে হাইকোর্টে নকশা বহির্ভূত ভবন তৈরির বিষয়ে মামলা করেন। এর প্রেক্ষিতে হাইকোর্ট সিডিএকে ওই ভবনের নকশা বহির্ভূত অংশে উচ্ছেদ অভিযান চালিয়ে প্রতিবেদন জমা দিতে বলেন।

সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী জানান, ১০ তলা ভবনের অনুমতি নিয়ে ১২ তলা নির্মাণ করায় অবৈধ অংশ অপসারণ করা হয়েছে। এ সময় নিচতলার পার্কিং এর জায়গায় তৈরি করা দোকান, একটি ডুপ্লেক্স ঘর গুঁড়িয়ে দেওয়া হয়। এ ছাড়া ১১ ও ১২ তলার ছাদ ও ভাঙা হচ্ছে।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট