চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

চসিকের ১৭ লাখ টাকা হোল্ডিং ট্যাক্স আদায়

নিজস্ব প্রতিবেদক

২৩ জুন, ২০২১ | ৮:০৪ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ বুধবার ১৭ লাখ টাকা বকেয়া কর আদায় করা হয়েছে। সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে পৃথকভাবে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

রাজস্ব সার্কেল-৪ ও ৫ এর আওতাধীন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে  বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায় করা হয়। এসময় রাজস্ব সার্কেল-৪ এর আওতাধীন আলকরন ও সদরঘাট এলাকায় হোল্ডিং ট্যাক্স বাবদ ৯ লাখ ৮ হাজার ২শত ৫৮টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ১ লাখ ১১ হাজার ৮শত ৭৫ টাকা আদায় করা হয়।  রাজস্ব সার্কেল-৫ এর আওতাধীন জামালখান ও পাঠানটুলী এলাকায় হোল্ডিং ট্যাক্স বাবদ ৫ লাখ ৫০ হাজার টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ১ লাখ ১১ হাজার টাকাসহ সর্বমোট হোল্ডিং ট্যাক্স বাবদ ১৪ লাখ ৫৮ হাজার ২শত ৫৮ টাকা ও ট্রেড লাইসেন্স ফি বাবদ ২ লাখ ২২ হাজার ৮শত ৭৫টাকা আদায় করা হয়।

অভিযানে ট্রেড লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার দায়ে তিনটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা করেন সিটি কর্পোরেশনের সংশিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট