চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে শনিবার থেকে বাড়তে পারে বৃষ্টি

অনলাইন ডেস্ক

২৩ জুন, ২০২১ | ১২:৫২ অপরাহ্ণ

জুনের শুরু থেকেই দেশে বৃষ্টি হচ্ছে। এই কদিনে রোদের দেখা তেমন মিলে নি। তবে গত দুই দিনে দেশে বৃষ্টিপাতের পরিমাণ কমেছে। আবারও দেখা যাচ্ছে রোদের দাপট। তবে এই অবস্থা থেকে মুক্তি পেতে শুক্রবারের (২৫ জুন) পর আবারও বৃষ্টিপাত বাড়তে পারে।
বুধবার (২৩ জুন) আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, ‘গত দুই দিন তুলনামূলক কম বৃষ্টিপাত হয়েছে। ২৩, ২৪ ও ২৫ জুন মোটামুটি একই রকম থাকতে পারে। ২৫ জুন রাত থেকে বা ২৬ জুন থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা আছে।’
২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাত হলেও তা পরিমাণে ছিল কম। তার মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চাঁদপুরে ৩৫ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ২৪ মিলিমিটার।
মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট