চট্টগ্রাম শনিবার, ৩১ জুলাই, ২০২১

সর্বশেষ:

২২ জুন, ২০২১ | ৫:৩৫ অপরাহ্ণ

 বাঁশখালী সংবাদদাতা

বাঁশখালীতে ডাইভারশনে ট্রাক আটকে দীর্ঘ যানজট, ভোগান্তিতে যাত্রীরা

বাঁশখালী পি.এ.বি সড়কে পুইছড়ি গোবিন্দ খালের পাশে ডাইভারশনে কাদায় একটি ট্রাক আটকে গেছে। এতে করে দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে হাজার হাজার যাত্রী। মঙ্গলবার (২২জুন) সকাল ৭টায় চট্টগ্রাম থেকে পেকুয়া উপজেলা অভিমুখী লোহা বহনকারী একটি ট্রাক আটকে গেলে এই যানজটের সৃষ্টি হয়।

জানা যায়, দোহাজারী সড়ক ও জনপদ বিভাগের অধীনে পুইছড়ি গোবিন্দ খালের উপর কোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণের জন্য ঠিকাদার নিয়োগ দেয়া হয়। ঠিকাদার ব্রিজ নির্মাণ কাজ চলাকালীন সময়ে যানবাহন চলাচলের জন্য বিকল্প সড়ক অর্থাৎ ডাইভারশন নির্মাণ করেন। ডাইভারশন সড়কটি বৃষ্টি পড়ার সাথে সাথে বিশাল বিশাল গর্ত সৃষ্টি হয়। এই গর্তগুলো ভরাট না করায় পেকুয়া অভিমুখী লোহা বোঝায় একটি ট্রাক আটকে যায়।

এই সড়ক ব্যবহারকারী বাস চালক শাহ আলম জানান, চট্টগ্রাম থেকে পেকুয়া অভিমুখী পুইছড়ি বহাদ্দারহাট ব্রিজ পর্যন্ত যাতায়াতে বেলিব্রিজ সড়কে ট্রাক আটকে পড়ায় যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। কিছু কিছু যানবাহন ব্রিজের উত্তর পার্শ্ব থেকে চট্টগ্রাম যাতায়াত করছে। ছোট যানবাহনগুলো ধীরে ধীরে ডাইভারশন ব্রিজ অতিক্রম করছে।

পুইছড়ি ইউপি সদস্য জহিরুল ইসলাম বলেন, প্রধান সড়কের উপর সেতু নির্মাণ কাজে বিকল্প সড়কটি নিচু হয়েছে। মাটি ফেলা হয়েছে। ইট, কনক্রিট কম হওয়াতে বৃষ্টির মধ্যে গর্ত সৃষ্টি হয়েছে। বিকল্প সড়কটি দ্রুত সংস্কার না হলে সামনে বর্ষা মৌসুমে যানবাহন আটকে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে।

দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, পুইছড়ির প্রধান সড়কের ডাইভারশনে গাড়ি আটকে যাওয়ার খবর কেউ জানায়নি। বিষয়টি খোঁজ নিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 161 People

সম্পর্কিত পোস্ট