চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বিমানের টয়লেটে সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণ, আটক ১

৩ জুলাই, ২০১৯ | ১:৫৭ পূর্বাহ্ণ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের টয়লেট থেকে সাড়ে ৬ কোটি টাকা মূল্যের ১২ দশমিক ৭৬ কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। এ ঘটনায় বিমানের এয়ারক্রাফট মেকানিক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদারকে আটক করা হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) দুপুরে বিমানের ফ্লাইট বিজি ১২২ উড়োজাহাজ থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়।
ঢাকা কাস্টম হাউসের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে আসা ‘অরুণ আলো’ উড়োজাহাজ হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিজি ১২২ ফ্লাইটটি অবতরণ করার পর বিমানের ২১ নম্বর সিটের পেছনে থাকা টয়লেট থেকে কালো স্কচটেপ মোড়ানো ৬টি বান্ডিল উদ্ধার করা হয়। পরে সেগুলো কাস্টমস ব্যাগেজ

কাউন্টারে নিয়ে সবার সামনে খুলে ১১০টি সোনার বার পাওয়া যায়। বারগুলোর ওজন ১২ দশমিক ৭৬ কেজি। যার আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৩৮ লাখ টাকা।’-বাংলানিউজ
ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বলেন, চোরাচালানের সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়ায় বিমানের এয়ারক্রাফট মেকানিক আফজাল হোসেন হাওলাদারকে আটক করা হয়েছে। পাশাপাশি চোরাচালানে ব্যবহৃত ‘অরুণ আলো’ এয়ারক্রাফটটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় কাস্টমস আইন ও স্পেশাল পাওয়ার আইনে বিমানবন্দর থানায় মামলা করা হবে।
বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, এ ঘটনায় বিমানের মেকানিক আফজালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরবর্তীতে তদন্ত করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট