চট্টগ্রাম শনিবার, ৩১ জুলাই, ২০২১

সর্বশেষ:

২১ জুন, ২০২১ | ৯:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চসিকের ৬ লাখ টাকা বকেয়া কর আদায়

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে রাজস্ব সার্কেল এক ও আটের  আওতাধীন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ লাখ টাকা বকেয়া কর আদায় করা হয়। সোমবার (২১ জুন) সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে পৃথক পৃথক এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের লক্ষ্যে শুলকবহর এলাকায় হোল্ডিং ট্যাক্স বাবদ ২ লাখ ৯৩ হাজার ৭ শত ৯ টাকা ও ট্রেড লাইসেন্স ফি বাবদ ২৬ হাজার ২শত ৭০ টাকা আদায় করা হয়। রাজস্ব সার্কেল-৮ এর আওতাধীন হোল্ডিং ট্যাক্স বাবদ ২ লাখ ৫ হাজার ৮ শত ১৮ টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ৮১ হাজার ৯ শত ৭৫ টাকাসহ সর্বমোট হোল্ডিং ট্যাক্স বাবদ ৪ লাখ ৯৯ হাজার ৫ শত ২৭ টাকা ও ট্রেড লাইসেন্স বাবদ ১ লাখ ৮ হাজার ২শত ৪৫ টাকা আদায় করা হয়।

উভয় অভিযানে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার দায়ে দুইটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ২ হাজার টাকা জরিমানাও আদায় করা হয়। সিটি কর্পোরেশনের বকেয়া হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা করেন সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 158 People

সম্পর্কিত পোস্ট