চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

থামেনি রেষারেষি-ঘেঁষাঘেঁষি

নিজস্ব প্রতিবেদক

৩ জুলাই, ২০১৯ | ১:৪৯ পূর্বাহ্ণ

গাড়ির হেলপার নিহত
গেলেও বোধোদয় হয়নি
বেপরোয়া চালকদের

সকাল প্রায় ১১টা। আগ্রাবাদ মোড়ে পার্কিং না মেনে অবৈধভাবে রাস্তায় বাস দাঁড় করানোর অভিযোগে আটকে দিল যাত্রীবাহী একটি বাস। ৬ নং রুটে চলাচলরত বাসটি নিউ মার্কেট থেকে কাঠগড় পর্যন্ত যাচ্ছিল। ট্রাফিক পুলিশ বাসটি আটকের পর যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। যাত্রীদের নামতে দেখে দুটি বাস সামনাসামনি এসে দাঁড়ায়। যাত্রী টানাটানি নিয়ে কথা কাটাকাটি হয়। তারপর ইপিজেড পর্যন্ত পৌঁছতে চলে দুটি বাসের অসম প্রতিযোগিতা। রেষারেষি ও বেপরোয়া অবস্থা। গত সোমবার কালুরঘাট থেকে নিউ মার্কেট রুটে চলাচলরত দুটি বাসের (রাইডার) রেষারেষিতে প্রাণ হারান বাস হেলপার মোহাম্মদ ইউসুফ। সকাল সাড়ে ৯টার দিকে মোহরার ইস্পাহানি স্কুল এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুই বাসের রেষারেষিতে এক বাস শ্রমিক মারা গেলেও বোধোদয় হচ্ছে না বাস চালকদের।
নিউ মার্কেট থেকে ইপিজেড ৬নং রুটে চলাচল করা বাস (চট্টমেট্রো জ ১১-২০১৩) এবং ১০ নং রুটের (কাপ্তাই রাস্তার মাথা থেকে ইপিজেড) চলাচলরত বাস (চট্টমেট্রো জ ১১-০৬৩৩) দুটি আগ্রাবাদ থেকে যাত্রী টানাটানির রেশ ধরে পুরো পথজুড়ে রেষারেষি ও বেপরোয়াভাবে চলাচল করে আসে। আগ্রাবাদ পেরিয়ে গোসাইলডেঙ্গা ও ক্রসিং

মোড়ে একটি বাস অপর বাসের সঙ্গে ঘেঁষাঘেষিতে লেগে যায়। দুই বাসের যাত্রীরা হইচই ও চিৎকার করে ওঠলেও চালকদের ঘেঁষাঘেষি থামেনি। বন্দর ও ফকিরহাট এলাকায় কার আগে কে যাবে-এই নিয়ে চলে বেপরোয়া অবস্থা। এসময় বন্দরের কার্ভাডভ্যান ও ট্যাংক লরি চলাচল করলেও দুই চালকের বেপরোয়াভাব সামান্যটুকুও দমেনি। নিমতলা, কাস্টমস, মাইলের মাথা এলাকায় রাস্তা কিছুটা ফাঁকা পেয়ে অসম প্রতিযোগিতা শুরু করে। রেষারেষি-ঘেঁষাঘেষি ও বেপরোয়া গতিতে চলাচল করে দুটি বাস পৌঁছে ইপিজেড এলাকায়। দুটি বাস সেখানে থামানোর পর লেগে যায় চালক ও হেলপারদের হাতাহাতি, বাকবিত-া।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট