চট্টগ্রাম রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

১৯ জুন, ২০২১ | ১২:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এভারকেয়ার চট্টগ্রামে জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন

জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন করলো চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতাল। সম্প্রতি সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক ডা. শেখ মো. হাছান মামুনের তত্ত্বাবধানে গুরুতর হৃদরোগজনিত সমস্যায় আক্রান্ত রোগীর চিকিৎসা সফলভাবে সম্পন্ন হয়েছে।

জানা গেছে, ৪০ বছর বয়সী মো. তাসলিমুর রহমানের তীব্র বুক ব্যথা হচ্ছিল এবং ওষুধ খাওয়ার পরও শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। রোগীকে পর্যবেক্ষণ করে রোগীর পরিবারের সাথে আলোচনার পর অধ্যাপক ডা. শেখ মো. হাছান মামুন রোগীর করোনারি এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নেন। এনজিওগ্রাম করার পর দেখা যায় তার হার্টের দুটি প্রধান রক্তণালী প্রায় সম্পূর্ণ বন্ধ হয়ে আছে। পরে তিনটি রিং পরানোর পর সফলভাবে এনজিওপ্লাস্টি সম্পন্ন হলে রোগীর শারীরিক অবস্থা উন্নতির দিকে যেতে থাকে এবং চিকিৎসার দু’দিনের মধ্যে তিনি সুস্থ হয়ে উঠেন।

চিকিৎসাকালীন অভিজ্ঞতার প্রসঙ্গে ইন্টারভেনশনাল কার্ডিওলজির সিনিয়র কনসালটেন্ট এবং কার্ডিওলজি বিভাগের কো-অর্ডিনেটর অধ্যাপক ডা. শেখ মো. হাছান মামুন বলেন, ‘রোগীর অবস্থা গুরুতর থাকলেও এভারকেয়ার হাসপাতালের উন্নত চিকিৎসা ব্যবস্থা এবং অভিজ্ঞ কার্ডিয়াক টিমের প্রচেষ্টায় আমরা রোগীকে দ্রুত সুস্থ করে তুলতে সক্ষম হয়েছি।’

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
  • 956
    Shares
The Post Viewed By: 462 People

সম্পর্কিত পোস্ট