চট্টগ্রাম শনিবার, ৩১ জুলাই, ২০২১

সর্বশেষ:

১৫ জুন, ২০২১ | ১০:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সাড়ে ১১ লাখ টাকার বকেয়া কর আদায় চসিকের

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে পরিচালিত মোবাইল কোর্টে বকেয়া হোল্ডিং ট্যাক্স ও লাইসেন্স ফি বাবদ ১১ লাখ ৫৫ হাজার ৪৪০ টাকা আদায় করা হয়েছে। মঙ্গলবার (১৫ জুন) নগরীতে অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস এই কর আদায় করেন।
রাজস্ব সার্কেল-৪’র আওতায় পাথরঘাটা মহল্লায় বকেয়া হোল্ডিং ট্যাক্স বাবদ চেকের মাধ্যমে এক লক্ষ ঊনষাট হাজার পঁয়ষট্টি টাকা ও বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ এক লক্ষ চার হাজার পাঁচশত আশি টাকা আদায় হয়। এছাড়া রাজস্ব সার্কেল ছয়ের আওতায় সরাইপাড়া মহল্লায় বকেয়া হোল্ডিং ট্যাক্স বাবদ চেকের মাধ্যমে আট লক্ষ পঁয়তাল্লিশ হাজার নয়শত ষাট টাকা ও বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ পঁয়ত্রিশ হাজার আটশত ষাট টাকা আদায় হয়েছে। সর্বমোট হোল্ডিং ট্যাক্স বাবদ দশ লক্ষ পনের হাজার পঁচিশ টাকা ও ট্রেড লাইসেন্স ফি বাবদ এক লক্ষ চল্লিশ হাজার চারশত চল্লিশ টাকা মোবাইল কোর্টের মাধ্যমে আদায় করা হয়।
উভয় অভিযানে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার দায়ে ছয়টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে সিটি কর্পোরেশনের উল্লেখিত রাজস্ব সার্কেলের কর কর্মকর্তা, উপ-কর কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগনকে সহায়তা প্রদান করেন।
পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 231 People

সম্পর্কিত পোস্ট