চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

৫ দিন পর খুলল বায়েজিদ সংযোগ সড়ক

১৫ জুন, ২০২১ | ১১:০১ পূর্বাহ্ণ

খুলে দেয়া হল বায়েজিদ-ফৌজদারহাট সংযোগ সড়ক। গত ৯ জুন পাহাড় ধস ও বাকি কাজ সম্পন্ন করার কথা বলে সড়কটি তিন মাসের জন্য বন্ধ করে দেয় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। কিন্তু কিছুদিন না যেতেই আগের সিদ্ধান্তে না থেকে খুলে দিল এই সড়ক। নগরীর বিভিন্ন অংশে যানজট সৃষ্টি হচ্ছে বলে তা খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।
মঙ্গলবার (১৪ জুন) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সড়কের ফৌজদারহাট ও বায়েজিদ অংশে অর্থাৎ দুই প্রবেশ পথে উভমুখী লেন খোলা থাকবে। কিন্তু যেখানে ঝুঁকিপূর্ণ পাহাড় আছে রাস্তার পাশে সেখানে শুধু একপাশ খোলা থাকবে। সড়কটি খুলে দেয়ার জন্য আমাকে নগর পুলিশ কমিশনার ও চট্টগ্রাম চেম্বারের পরিচালক অনুরোধ করেছেন। তাছাড়া আমি নিজে সরেজমিনে যানজটের বিষয়টি দেখেছি। তাই সবমিলিয়ে আবার সড়কটি খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে ‘
উল্লেখ্য, গত বুধবার ওই সড়কে যান চলাচল বন্ধ করেছিল সড়কটির নির্মাণকারী সংস্থা চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। তখন তারা জানিয়েছিল, তিন মাস সড়কটি বন্ধ থাকবে। সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীর সঙ্গে জলাবদ্ধতা নিরসন প্রকল্প বিষয়ক এক সভায় সিডিএ ও পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিরা আলোচনা করে এ সিদ্ধান্ত নেন।

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট