চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

মৃত্যুহীন দিনে চট্টগ্রামে আরও ১৫৮ জনের দেহে করোনাভাইরাস

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন, ২০২১ | ১০:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫৮ জনের দেহে। এদের মধ্যে নগরে ১০৬ জন এবং উপজেলার ৫২ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৫ হাজার ১৯০ জনে।

মঙ্গলবার (১৫ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। আরও জানা যায়, গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে নয়টি ল্যাবে ৯৩৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৫৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৯ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জন, বাংলাদেশ অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৪৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৭৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের দেহে করোনা জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরণ ক্লিনিকেল ল্যাবরেটরিতে ১২৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ২৫ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরের করোনার অস্তিত্ব মিলেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে।

তবে এদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা হয় নি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট