চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

পৌণে ১১ লাখ টাকা গৃহ কর আদায়

নিজস্ব প্রতিবেদক

১৪ জুন, ২০২১ | ১১:৪০ অপরাহ্ণ

চসিকের অভিযানে ১০ লাখ ৭৭ হাজার ৪৩০ টাকার বকেয়া গৃহ কর আদায় করা হয়েছে। সোমবার (১৪ জুন) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত হয়। অভিযানে বকেয়া গৃহ কর (হোল্ডিং ট্যাক্স) বাবদ এই টাকা আদায় করেন কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।
রাজস্ব সার্কেল-৫ এর আওতায় রহমতগঞ্জ মহল্লায় বকেয়া গৃহ কর (হোল্ডিং ট্যাক্স) বাবদ চেকের মাধ্যমে এক লক্ষ আটচল্লিশ হাজার পাঁচশত নব্বই টাকা, রাজস্ব সার্কেল-৭ এর আওতায় সিডিএ আবাসিক এলাকায় বকেয়া গৃহ কর (হোল্ডিং ট্যাক্স) বাবদ এক লক্ষ একাত্তর হাজার সাতশত আটত্রিশ টাকা ও বকেয়া ট্রেড লাইসেন্স ফি বাবদ চুরানব্বই হাজার চারশত পঞ্চাশ টাকা আদায় করা হয়। সর্বমোট গৃহ কর (হোল্ডিং ট্যাক্স) বাবদ দশ লক্ষ সাতাত্তর হাজার চারশত ত্রিশ টাকা ও ট্রেড লাইসেন্স ফি বাবদ দুই লক্ষ তেতাল্লিশ হাজার চল্লিশ টাকা মোবাইল কোর্টের মাধ্যমে আদায় করা হয়।
উভয় অভিযানে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা দায়ে সাতটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজুপূর্বক চার হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করা হয়। সিটি কর্পোরেশনের বকেয়া গৃহ কর (হোল্ডিং ট্যাক্স) ও ট্রেড লাইসেন্স ফি আদায়কল্পে এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানকালে সিটি কর্পোরেশনের উল্লেখিত রাজস্ব সার্কেলের কর কর্মকর্তা, উপ-করকর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা- কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগনকে সহায়তা প্রদান করেন।
পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট