চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জেলা প্রশাসককে স্মারকলিপি

পটিয়ায় মসজিদ নির্মাণ নিয়ে পুলিশ-জনতা বিরোধ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

২ জুলাই, ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

পটিয়ায় প্রাচীন থানা জামে মসজিদ নির্মাণ নিয়ে পুলিশ-জনতার বিরোধ এখন প্রকাশ্য রূপ নিয়েছে। থানা মসজিদের নাম পরিবর্তন করে ‘পটিয়া থানা ছদু তালুকদার জামে মসজিদ’ নামকরণ নিয়ে মূলত পুলিশের সঙ্গে বিরোধ দেখা দিয়েছে। দীর্ঘ এক বছর ধরে মসজিদের নির্মাণকাজ বন্ধ থাকায় মুসল্লিরা নামাজ আদায় করতে পারছে না। তবে পার্শ্ববর্তী রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের একটি হলরুমে পাঁচ ওয়াক্ত নামাজ চলছে। প্রাচীন ও জীর্ণ মসজিদটি ভেঙে মসজিদ পরিচালনা কমিটি মুসরাত ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের মাধ্যমে মসজিদ কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেন। ২০১৮ সালের ৪ নভেম্বর চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরী মসজিদের ভিত্তিপ্রস্তর দিলেও পুলিশের বিরোধিতার কারণে নির্মাণকাজ বন্ধ রয়েছে। ৩০ জুন রবিবার সকালে মুসল্লি ও জায়গার ওয়ারিশরা চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেনকে একটি স্মারকলিপি প্রদান করেছেন।
মুসল্লি ও স্থানীয় বাসিন্দা মোরশেদ হোসেন নিজামী জানিয়েছেন, পুলিশের সাথে বিরোধে বর্তমানে মসজিদের কমপ্লেক্স নির্মাণকাজ বন্ধ রয়েছে। দীর্ঘ এক বছর ধরে তারা জুমার নামাজসহ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারছে না। বিরোধ নিষ্পত্তি করে অবিলম্বে মসজিদের কমপ্লেক্স নির্মাণের কাজ শুরু করার দাবি জানিয়েছেন।
পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, থানা মসজিদের নাম পরিবর্তন করে ছদু তালুকদার থানা জামে মসজিদ নামকরণ করায় মূলত বিরোধ সৃষ্টি হয়েছে। যার কারণে উন্নয়নকাজ বন্ধ রয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা মোতাবেক তিনি (ওসি) ভূমিকা রাখবেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট