চট্টগ্রাম শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩

সর্বশেষ:

বিশ্ব টিকাদান সপ্তাহ উপলক্ষে কেন্দ্রীয় এডভোকেসি সভা

৩০ এপ্রিল, ২০১৯ | ১:৫৮ পূর্বাহ্ণ

বিশ্ব টিকাদান সপ্তাহ উপলক্ষে সিটি কর্পোরেশন এলাকায় গতকাল চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে ‘ কেন্দ্রীয় এডভোকেসি সভা’ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চসিক স্বাস্থ্য শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের নাজমুল হক ডিউক।
বক্তব্য রাখেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, এমও ইনচার্জ ডা. নাছিম ভূইঁয়া, ডা. আশিষ কুমার মুখার্জি সিনিয়র কনসালটেন্ট (গাইনি) ডা. প্রীতি বড়–য়া। বক্তব্য রাখেন জোনাল মেডিকেল অফিসার ডা. মো. ইমাম হোসেন রানা, ডা. মো. রফিকুল ইসলাম, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. মুজিবুল আলম চৌধুরী, ডা. সুমন তালুকদার, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিভিশনাল কো-অর্ডিনেটর ডা. ইমং প্রু চৌধুরী। মূল বিষয়ের উপর পাওয়ার প্রেজেন্টশন এর মাধ্যমে টিকাদানের গুরুত্ব সম্পর্কে তথ্য উপাত্ত উপস্থাপন করেন চসিক বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভিল্যান্স এন্ড ইম্যুনাইজেশন মেডিকেল অফিসার ডা. সরওয়ার আলম এবং ইউনিসেফ এর ইপিআই কনসালটেন্ট ডা. এস এম আশরাফুজ্জামান, সভা পরিচালনা করেন জোনাল মেডিকেল অফিসার ডা.তপন কুমার চক্রবর্তী। উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার, ভ্যাকসিনেশান ইনচার্জ, বে-সরকারি এনজিও সংস্থা মমতা, ইমেজ, নিষ্কৃতির প্রতিনিধি এবং ইপিআই টেকনিশিয়ান বৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হক ডিউক বিশ্ব টিকাদান সপ্তাহ সম্পর্কে আলোকপাত করেন। তিনি এই বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করার পরামর্শ দেন, তিনি বলেন বাদ পড়া শিশুদের টিকার আওতায় এনে টিকার কভারেজ ১০০% অর্জন করতে হবে। এছাড়া চসিক এর ঝুকিঁপূর্ণ এলাকা এবং বস্তি এলাকা চিহ্নিত করে টিকার গুরুত্ব এবং কভারেজ বাড়াতে হবে যাতে কোন শিশু টিকার আওতা বর্হিভূত না থাকে। এই ব্যাপারে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
সভাপতির বক্তব্যে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, টিকাদান কর্মসূচিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের যে সুনাম রয়েছে, তা আরও জোরদার করতে হবে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট