চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সামাজিক দায়বদ্ধতার অনন্য দৃষ্টান্ত

শ্রমিকদের নিয়ে ইন্ডিপেন্ডেন্ট এপারেলস’র আম উৎসব

৩০ জুন, ২০১৯ | ৯:৫০ অপরাহ্ণ

বিজিএমইএ’র সদস্য প্রতিষ্ঠান চট্টগ্রামের নাসিরাবাদ ইন্ডিপেন্ডেন্ট এপারেলস লি.-এর উদ্যোগে ২৭ জুন কারখানা চত্বরে ব্যতিক্রমধর্মী এক আম উৎসবের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও বিজিএমইএ’র প্রাক্তন প্রথম সহ-সভাপতি এস এম আবু তৈয়ব শ্রমিকদের মধ্যে আম বিতরণ করেন। প্রায় দুই হাজার শ্রমিক- কর্মকর্তা ও কর্মচারীর উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

উল্লেখ্য, প্রতিষ্ঠানটি প্রতি বছরই এ ধরণের উৎসবের আয়োজন করে থাকে। এ প্রসঙ্গে এস এম আবু তৈয়ব বলেন, আমরা শ্রমিক-মালিক একই পরিবারের সদস্য। আমরা উদ্যোক্তগণ বিনিয়োগ করি শ্রমিকগণ তাদের দক্ষতা ও নিষ্ঠা দিয়ে উৎপাদন করেন। পরস্পরের বোঝাপড়া ও সু-সম্পর্কই এ শিল্পের অগ্রযাত্রার অন্যতম হাতিয়ার।

এই আম উৎসবকে ব্যতিক্রমী বলে মন্তব্য করে তিনি বলেন, এ ধরণের অনুষ্ঠান শ্রমিক-মালিক সম্পর্ককে আরো দৃঢ় করবে এবং জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে তৈরি পোশাক শিল্পের ভাবমূর্তি উজ্জ্বল করতে সহায়ক ভূমিকা রাখবে।

বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম ইন্ডিপেন্ডেন্ট এপারেলস লি.-এর এই ব্যতিক্রমী আয়োজনকে সামাজিক দায়বদ্ধতা পালনের অনুকরণীয় দৃষ্টান্ত বলে মন্তব্য করেন। তিনি এ শিল্পের অগ্রযাত্রায় মালিক-শ্রমিক সুসম্পর্ককে অন্যতম নিয়ামক হিসাবে উল্লেখ করেন।

 

 

 

পূর্বকোণ/ সাইফুল

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট