চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সীতাকুণ্ডে রেলওয়ের এক একর ভূমি উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সীতাকুণ্ড

৩০ জুন, ২০১৯ | ৫:০৫ অপরাহ্ণ

সীতাকুণ্ডে তিন ব্যক্তির দখলে থাকা রেলওয়ের এক একর জায়গা দখল মুক্ত হলো। আদালতের নির্দেশে আজ রবিবার (৩০ জুন) সীতাকুণ্ডের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল হকের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে এ সম্পদ দখল মুক্ত করে রেলওয়ে।

উচ্ছেদের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুল হক জানান, সীতাকুণ্ডের ফৌজদারহাট রেলওয়ে স্টেশানের সামনে রেলওয়ের মূল্যবান ১ একর জায়গা দীর্ঘদিন ধরে বেদখল হয়ে যায়। স্থানীয় কতিপয় ব্যক্তি এখানে দোকান করে রেখেছিলো। এ সম্পদ উদ্ধারে রেলওয়ে কর্তৃপক্ষ মামলা করলে দীর্ঘদিন পর এগুলো উচ্ছেদে রায় দেন আদালত। সেই রায় বাস্তবায়নে রবিবার সকাল ১০টায় সেখানে যান ম্যাজিষ্ট্রেট মাহবুবুল হক। এসময় সংশ্লিষ্টদের মালামাল সরিয়ে নেবার জন্য ৩০ মিনিট সময় দিয়ে সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত অভিযান চালান।

ফৌজদারহাট রেলওয়ে স্টেশানের কাছে প্রায় এক একরের মত জায়গা আমাদের বাণিজ্যিক শাখা থেকে কতিপয় ব্যক্তি লিজ নিয়ে ব্যবহার করছিলেন। কয়েকবছর আগে তাদের লাইসেন্স বাতিল হলে তাদের সাথে লিয়াজো করে অপর কয়েকজন ব্যক্তি সেখানে ৫টি টিন সেড দোকান ঘর, ৩টি সেমিপাকা ঘর ও ৮টি ঝুপড়ি ঘর বানিয়ে রাখেন। ২০১৬-১৭ইং এর দিকে এসব বিষয়ে উচ্ছেদ মামলা হবার পর গত তিন মাস আগে উচ্ছেদের রায় আসে। কিন্তু নির্বাচনসহ বিভিন্ন কাজের কারণে এই অভিযান পরিচালনা করা হয় এখন। শেষ পর্যন্ত গতকাল রবিবার মূল্যবান জায়গাটি দখলমুক্ত করা হয় বলে জানান তিনি।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট