চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

১৮ মে, ২০২১ | ১:০৭ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা,  নাজিরহাট

ফটিকছড়ি বিদ্যালয় মাঠ: স্কুল তো নয়, যেন গোয়াল ঘর

কোন রকম নিয়ম নীতির তোয়াক্কা না করে ফটিকছড়ি উপজেলার উত্তর ধর্মপুর উচ্চ বিদ্যালয়ের বারান্দা ও মাঠ দখল করে ধান মাড়াইয়ের কাজ করছে স্থানীয় একটি চক্র। স্কুলের বারান্দা আর মাঠের বেশীর ভাগ জায়গা দখল করে মাড়াইয়ের মেশিন, বস্তা ভর্তি ধান, খড়ের স্তূপ রেখে স্কুল ঘরকে গোয়াল ঘরে পরিণত করেছে চক্রটি। জানা যায়, গত ৫ দিন ধরে স্থানীয় ধান ব্যবসায়ী সাইফুল ইসলামসহ একাধিক ব্যক্তি মিলে বিদ্যালয়ের বারান্দা, মাঠ ব্যবহার করে ধান মাড়াইয়ের কাজ করছে।

সরেজমিনে দেখা যায়, একপাশে চলছে মেশিন দিয়ে ধান মাড়াইয়ের কাজ, অন্যদিকে গাদা গাদা করে রাখা হয়েছে খড়কুটো, সামনে যেতেই চোখে পড়ে বড় বড় ধানের স্তূপ, বস্তাভর্তি করে রাখা হচ্ছে মাড়াইকৃত ধান। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ বেলাল উদ্দীন অভিযোগ করে বলেন, একটি চক্র সম্পূর্ণ অন্যায়ভাবে বিদ্যালয় কর্তৃপক্ষের কোন রকম অনুমতি না নিয়ে বিদ্যালয়ের বারান্দা ও মাঠ ব্যবহার করে ধান মাড়াইয়ের কাজ করছে। সাম্প্রতিক সময়ে স্কুল ভবনের রং করাসহ নানা উন্নয়ন কাজ করা হয়েছে। খড়ের স্তূপ ও ধান মাড়াইয়ের কারণে এগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে, হচ্ছে।

আমি উপজেলা প্রশাসনকে বিষয়টি জানিয়েছি। স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোরশেদুল আলম জানান, কোন অনুমতি না নিয়ে স্কুলটিকে গোয়াল ঘর বানিয়েছে চক্রটি। উপজেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছি। অভিযুক্ত ধান ব্যবসায়ী সাইফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি অনুমতি না নিয়ে স্কুলের মাঠ ও বারান্দা ব্যবহার করার কথা স্বীকার করেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফিন বলেন, বিষয়টি জেনেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 252 People

সম্পর্কিত পোস্ট