চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

১৭ মে, ২০২১ | ৪:২৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি বাবুল আক্তার

চট্টগ্রামে মাহমুদা আক্তার মিতু হত্যা মামলায় তার স্বামী সাবেক এসপি বাবুল আক্তারকে পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে সেখানে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি।

সোমবার (১৭ মে) দুপুরে তাকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালতের খাসকামরায় হাজির করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাব উদ্দীন আহমেদ জানান, মিতু হত্যাকাণ্ডে পাঁচলাইশ থানায় দায়ের হওয়া নতুন মামলার আসামি বাবুল আক্তারকে পাঁচদিনের রিমান্ড শেষে ম্যাজিস্ট্রেটের খাসকামরায় হাজির করে পিবিআই। সেখানে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেননি। পরে আদালত তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

এর আগে গত ১২ মে বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় মামলা করেন মিতুর বাবা ও সাবেক পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন।
২০১৬ সালের ৫ জুন ভোরে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় মিতুকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।
মিতুর স্বামী তৎকালীন এসপি বাবুল আকতার তখন ঢাকায় অবস্থান করছিলেন। ঢাকা থেকে এসে তিনি নগরীর পাঁচলাইশ থানায় এ ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলায় হত্যাকাণ্ডের জন্য তিনি জঙ্গিদের দায়ী করেছিলেন।
কিন্তু পাঁচ বছর পিবিআইয়ের তদন্তে বেরিয়ে আসে, স্বামী বাবুল আকতারের পরিকল্পনাতেই ভাড়াটে খুনিদের হাতে প্রাণ গেছে স্ত্রী মাহমুদা খানম মিতুর। এক এনজিও কর্মীর সঙ্গে নিজের পরকীয়ার ঘটনা জেনে যাওয়ায় স্ত্রীকে হত্যার পরিকল্পনা করেন বাবুল। কর্মজীবনে নিজের বিশ্বস্ত একাধিক সোর্সের মাধ্যমে এ হত্যাকাণ্ড ঘটান তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 857 People

সম্পর্কিত পোস্ট