চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

১৭ মে, ২০২১ | ১:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

পিডিবির দুই প্রকল্পের কাজ জুনের মধ্যে শেষ করার নির্দেশ

চট্টগ্রামে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চলমান দুই প্রকল্পের কাজ আগামী জুনের মধ্যে শেষ করার নির্দেশনা দিয়েছেন সেবা সংস্থাটির সদস্য (বিতরণ) প্রকৌশলী মো. সামছুল আলম। গতকাল (রবিবার) আগ্রাবাদ বিদ্যুৎ ভবনে পিডিবির বিতরণ দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলীর কনফারেন্স কক্ষে আয়োজিত সমন্বয় ও উন্নয়ন পর্যালোচনা সভায় তিনি এ নির্দেশনা দেন। প্রকৌশলী মো. সামছুল আলম প্রয়োজনে নূন্যতম শাট ডাউন নিয়ে জুনের মধ্যেই প্রকল্প দুটির কাজ শেষ করার তাগিদ দেন। বিতরণ দক্ষিণাঞ্চল এবং চট্টগ্রামে চলমান পিডিবির প্রকল্পগুলোর খোঁজ-খবর নেন। প্রকল্পগুলো সফলভাবে পরিসমাপ্তির বিষয়ে পিডিবি কর্মকর্তাদের নানা দিক-নির্দেশনা প্রদান করেন।

সভায় বিতরণ দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী দেওয়ান সামিনা বানুকে প্রধান করে সংশ্লিষ্ট প্রকল্পগুলোর পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলীদের সমন্বয়ে প্রকল্প মূল্যায়ণ কমিটি গঠণের বিষয়ে নির্দেশনা প্রদান করেন প্রকৌশলী মো. সামছুল আলম। কমিটিকে মূল্যায়ণ শেষে দ্রুত প্রতিবেদন দিতে নির্দেশনা দেন তিনি।

এছাড়া বিতরণ দক্ষিণাঞ্চল, চট্টগ্রামের রাজস্ব আদায়ের বিষয়ে বর্তমান ধারা অব্যাহত রাখা, বকেয়া-সম্পূরক ও নিখোঁজ গ্রাহকের বিল আদায়ের জন্য সংশ্লিষ্ট তত্ত্বাবধায়ক প্রকৌশলীদের আওতাধীন নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে মাসিক সমন্বয় সভা করা এবং বিদ্যুৎ বিলের কপিতে ব্যাংক বন্ধ থাকলে রবি, জিপি ও বিকাশের মাধ্যমে গ্রাহকদের বিল প্রদানে উৎসাহ প্রদান করতে সিল প্রদান করার নির্দেশনাও দেন তিনি।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 248 People

সম্পর্কিত পোস্ট