চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

১৬ মে, ২০২১ | ৪:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

নগরীতে দাপিয়ে বেড়াচ্ছে গ্রাম সিএনজি

লকডাউনের সুযোগকে কাজে লাগিয়ে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চট্টগ্রাম নগরীতে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ বাটারি রিকশা ও গ্রাম সিএনজি। রবিবার (১৬ মে) নগরীর অক্সিজেন মোড়, বহদ্দারহাট মোড়, বহদ্দারহাট বাস টার্মিনাল ও কাপ্তাই রাস্তার মাথা থেকে এমনই পাঁচটি গ্রাম সিএনজি ও একটি ব্যাটারি রিকশা আটক করেছেন বলে জানিয়েছেন সিএমপির উত্তর বিভাগের ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) মো. মশিউর রহমান।

চট্টগ্রাম নাজিরহাট খাগড়াছড়ি বাস মিনিবাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. শাহাজাহান বলেন, আইন আছে চট্টগ্রাম সিরিয়ালের সিএনজি অটোরিকশা নগরে ঢুকতে পারবে না। তাহলে অক্সিজেন মোড় থেকে ৫০ গজ দূরত্বে আলপনা ক্লাবের সামনে থেকে কিভাবে তারা ফটিকছড়ি, বাগানবাজার, মানিকছড়ি, হেঁয়াকু, মাটিরাঙা, খাগড়াছড়ির যাত্রী টানছে। ট্রাফিক বিভাগের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজসে টোকেনের মাধ্যমে এসব গ্রাম গাড়ি নগরে প্রবেশের সুযোগ পাচ্ছে।

অক্সিজেন আলপনা ক্লাবের সামনে থেকে খাগড়াছড়িগামী বিপুল চাকমা জানান, বাসে এখান থেকে খাগড়াছড়ি ১৯০ টাকা নিলেও এখন আমি ৫০০ টাকায় যাচ্ছি। যাত্রীও কম নিচ্ছে না, এক সিএনজিতে ৫ জন করে নিচ্ছে। স্বাস্থ্যবিধির কথা বললে চালক গাড়ি থেকে নেমে যেতে বলছে।

এদিকে সরেজমিনের দেখা গেছে, নগরীর বহদ্দারহাট মোড়ের হক মার্কেট থেকে রাস্তার মাথা, কালুরঘাট ও বোয়ালখালীর যাত্রী টানছে গ্রাম সিএনজি। এছাড়া বহদ্দারহাট খরমপাড়ার মুখ থেকে বলিরহাট পর্যন্ত শতাধিক গ্রাম সিএনজি যাত্রী টানছে।

সিএমপির ট্রাফিক উত্তর বিভাগের সহকারী কমিশনার শরীফুল ইসলাম জানান, লকডাউনের সুযোগে যেসব অবৈধ যানবাহন সড়কে চলছে সেগুলোর বিরুদ্ধে অভিযান চলমান আছে। টোকেনের মাধ্যমে এসব গ্রাম গাড়ি নগরে প্রবেশের সুযোগ পাওয়ার বিষয়ে খোঁজ নিয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 560 People

সম্পর্কিত পোস্ট