চট্টগ্রাম শুক্রবার, ২৫ জুন, ২০২১

১৫ মে, ২০২১ | ২:৫৯ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

চাক্তাই ও চশমা খালের বাঁধ খুলে দেয়ার দাবি জানালেন কাউন্সিলর মোরশেদ

চাক্তাই ও চশমা খালের বাঁধ খুলে দেয়ার দাবি জানালেন কাউন্সিলর মোরশেদ।  শুক্রবার (১৪ মে) ঈদের দিন ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডের প্রকৌশলী  ও পরিচ্ছন্ন কর্মকর্তাদের সাথে নিয়ে পরিদর্শন শেষে নিজের ফেসবুক পেজে দুর্দশার বর্ণনা দিয়ে সিডিএ চেয়ারম্যান ও বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪নং ইঞ্জিনিয়ার ব্রিগেডের জলাবদ্ধতা নিরসন প্রকল্প পরিচালক বরাবরে এ দাবি জানান তিনি। ।

তিনি নিজের ফেসবুক ওয়ালে লিখেন:

দৃষ্টি আকর্ষণ: সিডিএ চেয়ারম্যান ও জলাবদ্ধতা নিরসন প্রকল্প পরিচালক, ৩৪নং ইঞ্জিনিয়ার ব্রিগেড,বাংলাদেশ সেনাবাহিনী।
আজ সকালে ঈদের দিন ১ঘন্টার বৃষ্টিতে ওয়ার্ডের কয়েকটি এলাকায় চাক্তাই ও চশমা খালের অস্থায়ী বাঁধের কারণে পানি নামছে না এমন সংবাদ এলাকাবাসী থেকে পেয়ে খালগুলোতে দেয়া বাঁধ সরজমিনে গিয়ে দেখতে যাই। এতে চশমা খালের (টিএন্ডটি কলোনি সম্মূখ ব্রিজ এবং ২ নম্বর গেট মোড় হতে শুলকবহর মুখ মেহমান ক্লাব পর্যন্ত) এই কয়েক কিলোমিটারে বেশ কিছু বাঁধ রয়েছে যেখানে চশমা খালের ব্রিজনির্মাণের জন্য আনা বিশাল বিশাল লোহার গার্ডার ও সিট পাইল ব্রিজের নির্মাণের অংশে ফেলে পুরো খালের পানি চলাচল প্রতিবন্ধকতা করে রাখা হয়েছে। পাশাপাশি চাক্তাই খালে (বহদ্দারহাট পুলিশ বক্স সম্মুখ হতে বাড়াই পাড়া ব্রীজ হয়ে চকবাজারস্থ ঘাসিয়া পাড়াস্থ ফুলতল পর্যন্ত) এই কয়েক কিলোমিটারের মধ্যে পুরো খাল জুড়ে বিশাল বিশাল বাঁধ দেওয়া । যেখানে পানি চলাচলে মারাত্মক বাঁধা সৃষ্টি হয়ে এসব খাল সংলগ্ন আশপাশ এলাকায় বেশ সময় ধরে পানি জমে থাকছে। তাই জলাবদ্ধতা নিরসনে আসন্ন বর্ষা মৌসুমে এসকল অস্থায়ী বাঁধ সাময়িকভাবে অপসারন না করলে চরম ভোগান্তির শিকার হবে এলাকাবাসী।
জনস্বার্থে জনগনকে স্বস্তি দিতেই বাঁধ গুলো আপাততভাবে বর্ষাকে সামনে রেখে অতিদ্রুততার সাথে যথাযথভাবে খুলে দিয়ে এসব খাল সমূহে পানি চলাচলের গতি স্বাভাবিক করা হোক।
পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 1140 People

সম্পর্কিত পোস্ট